র‍্যাবের নতুন গোয়েন্দা প্রধান লে. কর্নেল খায়রুল

নিজস্ব প্রতিনিধিঃ‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল। বুধবার (৪ নভেম্বর) তিনি লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেমের স্থলাভিষিক্ত হন।

র‍্যাব মিডিয়া উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে বিষয়টি জানায়।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি মিরপুর ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের একজন গ্র্যাজুয়েট। তার গোয়েন্দা সংস্থায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তিনি সুদানে জাতিসংঘ মিশনে এই গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন।

মুহাম্মদ খায়রুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর ২০১৯ সালে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন এবং ওই বছরের ১৪ নভেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১২ অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

র‍্যাব জানায়, তিনি উগান্ডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ভারত থেকে বিভিন্ন প্রশিক্ষণ ও অন্যান্য সরকারি কর্তব্যে গমন করেন। দেশে করোনা মহামারিতে নিজের অধীনস্থ ফোর্সকে করোনামুক্ত রাখতে তার ভূমিকা সর্বমহলে প্রশংসিত হয়। লকডাউন, হোম কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণেও তার ছিল অনন্য ভূমিকা।

এছাড়াও দুর্গত মানুষের সহায়তায় তিনি খাদ্যসামগ্রীসহ ব্যাপক ত্রাণ তৎপরতা পরিচালনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here