১০ কোটি টাকা নিয়ে উধাও রমজান-তানিয়া দম্পতি

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃনারায়ণগঞ্জ সদর উপজেলায় প্রায় ১ হাজার ক্ষুদ্র গ্রাহকের সঞ্চয়কৃত ১০ কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন একটি সমবায় সমিতির কর্মকর্তা রমজান মিয়া ও তার স্ত্রী তানিয়া বেগম।

গতকাল রবিবার সকালে নগরীর বাবুরাইল বৌবাজার এলাকার ‘সম্মিলিত সঞ্চয় তহবিল সমবায় সমিতি’র সহস্রাধিক গ্রাহক প্রতারক রমজান মিয়াসহ তার পরিবারের সদস্যদের গ্রেফতার ও তাদের সঞ্চিত টাকা ফিরিয়ে দেয়ার দাবিতে মানববন্ধন করেছেন।

সেখানে বক্তরা বলেন, গেল ১৮ বছর ধরে এলাকায় রজমান মিয়ার পরিবারের সদস্যরা এ সমিতি পরিচালনা করছেন। সমিতির অধিকাংশ সদস্য নিম্নআয়ের মানুষ। করোনাকালীন গত জুলাই থেকে গ্রাহকদের সঞ্চয়ের টাকা পরিশোধ না করে এলাকা থেকে পালিয়ে গেছেন রমজান মিয়া ও তার স্ত্রী।

এদিকে গ্রাহকরা সঞ্চয়ের টাকা না পেয়ে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন। রমজান মিয়ার সঙ্গে তারা যোগাযোগের চেষ্টা করছেন। তবে তার ফোনটি বারবারই বন্ধ পাওয়া যাচ্ছে।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধনে গ্রাহকদের দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফরোজ হাসান বিভা ও ‘আমরা নারায়ণগঞ্জবাসী’র সভাপতি মো. নুরুদ্দিন।

গ্রাহকরা জানিয়েছেন, ১৫০১৬ বছর ধরে বৌবাজারে সমিতি চালিয়ে আসছেন রমজান মিয়া। গ্রাহকরা তাকে বিশ্বাস করে প্রতি মাসে ও সপ্তাহে টাকা জমা দিতেন। বছর বছর বৈশাখে মানুষের টাকা ফেরত দিয়ে দিতেন। এভাবে মানুষদের কাছে আস্থা অর্জন করেন রমজান মিয়া ও তার স্ত্রী তানিয়া বেগম। সেই বিশ্বাসের সুযোগ নিয়ে স্থানীয় অসহায় ও গরিব প্রায় ১ হাজার মানুষের কাছ থেকে টাকা জমা নিয়ে গত প্রায় দুই মাস ধরে গা ঢাকা দিয়েছেন এই দম্পতি।

সমিতির সদস্যরা বলছেন, রমজান ভালো ভালো কথা বলে প্রথমে মানুষের আস্থা অর্জন করেন। পরে একসঙ্গে শত শত মানুষের কাছ থেকে সমিতির নাম করে টাকা নিয়ে উধাও হয়ে যান। গ্রাহকরা অবিলম্বে তাদের গচ্ছিত টাকা ফেরত পাওয়ার দাবি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here