কারাগারেই মারা গেলেন যুদ্ধাপরাধী মাহবুবুর

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দিদশায় একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মাহবুবুর রহমানের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে তিনি মারা যান বলে জানিয়েছেন কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম।

তিনি জানান, যুদ্ধাপরাধ মামলায় মাহবুবুর রহমানের মৃত্যুদণ্ড হয়। আগে থেকেই তিনি অসুস্থ ছিলেন। শুক্রবার ভোরে তার অবস্থার অবনতি হলে তাকে গাজীপুর তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে মাহবুবুর রহমানকে মৃত ঘোষণা করেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মাহবুবুর রহমানের কয়েদি নং- ৪৪১২/এ ছিল। দণ্ডপ্রাপ্ত হওয়ার পর থেকেই তিনি এ কারাগারে বন্দি ছিলেন।

আইনি প্রক্রিয়া শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন সিনিয়র জেল সুপার শফিকুল।

একাত্তরে মহান মুক্তিযুদ্ধকালীন টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা ও তার ছেলেসহ ৭ জনকে হত্যার ঘটনায় করা ‍যুদ্ধাপরাধ মামলায় ২০১৯ সালের ২৭ জুন মাহবুবুর রহমানের মৃত্যুদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এরপর থেকেই তিনি কারাগারে ছিলেন। তার গ্রামের বাড়ি মির্জাপুর উপজেলার রাইনহাটি এলাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here