সরকারি অফিসে দৈনিক মজুরি বেড়েছে

নিজস্ব প্রতিনিধিঃ দৈনিক মজুরির ভিত্তিতে সরকারি অফিসে কাজ করা শ্রমিকদের মজুরি আরো একশো টাকা বাড়ানো হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে বুধবার (১৪ অক্টোবর) এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করা হয়েছে।

নতুন আদেশের ফলে এখন থেকে ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় বিভিন্ন সরকারি দপ্তরে নিয়মিত কাজ করা দক্ষ শ্রমিকরা ছয়শো টাকা মজুরি পাবেন। যা এতদিন তারা সর্বশেষ ২০১৬ সালে নির্ধারণ করা মজুরি হারে পাঁচশো টাকা পেয়ে আসছিলেন।

এছাড়া যারা অনিয়মিত অদক্ষ শ্রমিক, তাদের মজুরিও বাড়ানো হয়েছে। এখন থেকে তারা পাবেন ৫৭৫ টাকা মজুরি, যা আগে ছিল ৪৭৫ টাকা।

এদিকে, বিভাগীয় শহর এবং অন্যান্য সিটি কর্পোরেশন এলাকায় নিয়মিত দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরিও আরো একশো  টাকা বাড়ানো হয়েছে। এখন থেকে তারাও ছয়শো টাকা দৈনিক মজুরি পাবেন। যা আগে ছিল পাঁচশো টাকা। আর অনিয়মিত অদক্ষ শ্রমিকরা পাবেন ৫৫০ টাকা, যা আগে ছিল ৪৫০ টাকা।

এছাড়াও জেলা এবং উপজেলায় নিয়মিত দক্ষ শ্রমিকদের দৈনিক মজুরি আরো একশো টাকা বাড়ানো হয়েছে। তারা আগে পেতেন ৪৫০ টাকা, এখন পাবেন ৫৫০ টাকা। আর অনিয়মিত অদক্ষ শ্রমিকরা আগে মজুরি পেতেন ৪০০ টাকা, এখন পাবেন ৫০০ টাকা।

তবে দৈনিক মজুরিতে নিয়োগের ক্ষেত্রে শ্রমিকের সংখ্যা যথাযথ কর্তৃপক্ষের অনুমোদিত হতে হবে বলে অর্থ বিভাগ আদেশে বলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here