কবর থেকে তোলা হবে সিলেটের রায়হানের মরদেহ

সিলেট প্রতিনিধিঃ নতুন করে ময়নাতদন্তের জন্য কবর থেকে তোলা হবে সিলেট নগরীর বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে মারা যাওয়া যুবক রায়হান উদ্দিনের মরদেহ।  তার মরদেহ তোলার এ নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৪ অক্টোবর) পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।  এ বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জ্যের্তিময় সরকার।

এরআগে গত রবিবার সকালে ওসমানী হাসপাতালে মারা যান রায়হান আহমেদ।  সেদিন সিলেট বন্দর ফাঁড়ির পুলিশের পক্ষ থেকে জানানো হয়, নগরীর কাস্টঘর এলাকায় ছিনতাইয়ের অভিযোগে এলাকাবাসী রায়হানকে গণপিটুনি দিলে গুরুতর অহত হন তিনি।  পরে পুলিশ তাকে উদ্ধার করে ওসামানী হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রায়হানের মৃত্যু হয়।

মারা যাওয়ার পর রায়হানের শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়।  তার হাতের নখও উপড়ানো ছিল।

এ ঘটনার পর পুলিশের বিরুদ্ধে হেফাজতে নির্যাতন করে রায়হানকে মেরে ফেলার অভিযোগ ওঠে।  রায়হানের মৃত্যুর জন্য দায়িত্বহীনতার দায়ে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়।

ময়নাতদন্ত শেষে রবিবার বাদ এশা নগরীর আখালিয়া জামে মসজিদে জানাজা হয় রায়হান উদ্দিনের।  পরে আখালিয়া জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

মৃত্যুর সঠিক কারণ উদঘাটনে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে রায়হান উদ্দিনের লাশের পুনঃময়নাতদন্তের আবেদন জানানো হয়।  বুধবার আদালত পুনরায় ময়নাতদন্তের জন্য লাশ কবর থেকে উত্তোলনের অনুমতি দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here