শমীর তৃতীয় স্বামী কে এই রেজা আমিন?

বিনোদনঃ দুদিন আগে হঠাৎ করেই গণমাধ্যমে খবর বেরোয়, একসময়ের দর্শকনন্দিত অভিনেত্রী শমী কায়সার তৃতীয়বার বিয়ের পিঁড়িতে বসেছেন। এ-ও জানা যায়, বিয়েটা হয়েছে আরও সপ্তাহ দুই আগে। পাত্রের নাম রেজা আমিন সুমন। পেশায় একজন ব্যবসায়ী।

শমী কায়সারের মতো একজন অভিনেত্রী তৃতীয়বার সংসার শুরু করছেন, পাত্রটা কে- সেটা কি একটু ভালো করে না জানলে হয়?

বিয়েটা তাদের গত ২৭ সেপ্টেম্বর হয়ে গেলেও গেল শুক্রবার রাজধানীর ইস্কাটনে শমীর বাসায় দুই পরিবারের উপস্থিতিতে জমকালো আয়োজনে বিয়ের আনুষ্ঠানিকতা হয়।

শমীর বিয়ের অনুষ্ঠানের বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী ও অভিনেত্রী তারিন। এরপরই তাদের বিয়ের খবর মুহূর্তে ভাইরাল হয়ে পড়ে।

শমী-ভক্তরা জানতে উৎসুক হয়ে উঠে, টক অব দ্য শোবিজ খ্যাত শমীর তৃতীয় স্বামী কে এই রেজা আমিন সুমন? কীভাবেইবা সুমনের সঙ্গে শমীর পরিচয় ঘটলো? প্রেমটা জমলো কোত্থেকে? কীভাবে হলো মন দেয়া নেয়া?

খোঁজ নিয়ে জানা যায়, পেশায় ব্যবসায়ী রেজা আমিন সুমনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রামে। সেখানে একটি অভিজাত মুসলিম পরিবারে জন্ম তার। বর্তমানে নিজের ব্যবসাপ্রতিষ্ঠান থাকলেও কর্মজীবনে তিনি র‌্যাংগস গ্রুপে চাকরি করেছেন। পরে নিজে ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। মূলত ব্যবসায়িক সূত্রেই শমীর সঙ্গে সুমনের পরিচয়, সম্পর্ক গড়ে উঠে।

শমী যেমন এর আগেও দুটি বিয়ে করেছেন, রেজা আমিনেরও এটি দ্বিতীয় বিয়ে। সম্প্রতি প্রথম স্ত্রীর সঙ্গে তার বিচ্ছেদ ঘটে। ২২ বছরের সংসার জীবনে তাদের কোনও সন্তান ছিল না। স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পরই জীবনপথের সঙ্গী হিসেবে শমীকে বেছে নেন রেজা আমিন।

শমীর স্বামী সুমন প্রচণ্ড ফুটবলপাগল একজন মানুষ। ব্যবসার কাজের শত ব্যস্ততার মাঝেও তিনি ইউরোপ ও লাতিন আমেরিকার ফুটবল খেলা মিস করেন না। অন্তত নিয়মিত ফুটবল দুনিয়ার খোঁজখবর রাখেন। প্রিয় ক্লাব বার্সেলোনা। প্রিয় তারকা লিওনেল মেসি। এমনকি বার্সেলোনার নিজস্ব স্টেডিয়াম ক্যাম্প ন্যুতে গিয়েও সরাসরি মেসির খেলা দেখে এসেছেন সুমন।

ফুটবল ছাড়াও ফটোগ্রাফিতে শত আছে শমীর বর্তমান স্বামীর। তিনি একজন ভ্রমণপিপাসুও বটে। সুযোগ পেলেই সবুজ অরণ্য, জল-বন-পাখি-প্রাণীদের ছবি তুলতে বেরিয়ে পড়েন দেশে-বিদেশে।

২৭ সেপ্টেম্বর বিয়ে হলেও গেল ৯ অক্টোবর ছিল বিয়ের রিসেপশন। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে বর-কনে ছাড়া দুই পরিবারের সদস্য, কাছের আত্মীয় ও বন্ধুরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রেজা আমিনের এটি দ্বিতীয় বিয়ে হলেও শমীর এটি তৃতীয় বিয়ে। ১৯৯৯ সালে পশ্চিমবঙ্গের চিত্রনির্মাতা রিঙ্গোকে বিয়ে করেন শমী কায়সার। দুই বছর পর তাদের সংসারে ভাঙন ধরে। এরপর ২০০৮ সালের ২৪ জুলাই একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ আরাফাতকে বিয়ে করেন শমী কায়সার। সেই সংসারেও বিচ্ছেদ ঘটে।

৯০-এর দশকের জনপ্রিয় টিভি অভিনেত্রী শমী কায়সার শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সার ও সাবেক সাংসদ পান্না কায়সারের কন্যা। শমী কায়সার ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here