নুর-মামুনদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিনিধিঃ সারা দেশে ধর্ষণের মামলায় আসামিদের গ্রেপ্তার করা হলেও, ডাকসুর সাবেক ভিপি নুর ও তাঁর সহযোগীদের কেন গ্রেপ্তার করা হচ্ছে না- তা সরকারের কাছে জানতে চেয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতারা।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পদদেশে এক বিক্ষোভ-সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহবুব ধর্ষণে সহযোগিতার মামলায় নুর ও তাঁর সহযোগীদের গ্রেপ্তারের আহ্বান জানান। মুক্তিযুদ্ধ মঞ্চ যেখানে সমাবেশ করে তার পাশেই অনশন কর্মসূচিতে বসেছেন নুরদের বিরুদ্ধে মামলা দায়েরকারী ঢাবি শিক্ষার্থী। মূলত ওই শিক্ষার্থীর দাবির প্রতি সমর্থন জানিয়েই মুক্তিযুদ্ধ মঞ্চ আজ ক্যাম্পাসে পদযাত্রা ও সমাবেশ করে।

এ সময় নুর-মামুনদের গ্রেপ্তারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা সনেট মাহবুব। তিনি আরো বলেন, ‘আগামী ৭২ ঘণ্টার মধ্যে নুর-মামুনদের গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলন করা হবে।’ এ ছাড়া সারা দেশে বিভিন্ন ধর্ষণের ঘটনায় রাজনৈতিক রং দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন ঢাবির ওই ছাত্রী। ছাত্রলীগের অন্তত ২০ জন নেতাকর্মী ওই শিক্ষার্থীর সঙ্গে একাত্মতা প্রকাশ করে সেখানে অবস্থান নেন। এ ছাড়া ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন নেতাকর্মীও এর সঙ্গে একাত্মতা জানিয়েছেন।

ছাত্রলীগের নেতাদের মধ্যে রয়েছেন কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদা পারভীন, ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জেরিন তাসনি পূর্ণি, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক তিলোত্তমা শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি ফারজানা নিপা, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হেসেন নিশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here