ধর্ষণ রোধে পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে পুলিশ

নিজস্ব প্রতিনিধিঃ সম্প্রতি ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় যুবসমাজের মধ্যে এবং সামাজিক যোগাযোগ মাধ‌্যমে নানা প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। সামগ্রিক বিষয়ে পুলিশ সদর দপ্তরের দৃষ্টি আকর্ষিত হয়েছে। সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিত করতে ধর্ষণ ও নারী-শিশু নির্যাতন রোধে সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করছে পুলিশ।

শনিবার (১০ অক্টোবর) পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রতিটি মামলায় তদন্ত করছে পুলিশ। দ্রুততম সময়ের মধ্যে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে। আদালতের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হবে।

পুলিশ সদর দপ্তরের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সরকার জনআকাঙ্ক্ষা অনুযায়ী ধর্ষণ্ডের শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে যথাসম্ভব দ্রুততার সঙ্গে আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে। জনগণের প্রত্যাশার সঙ্গে সঙ্গতি রেখে সরকার দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের শাস্তি প্রত্যাশা করে। অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, সরকার ও রাষ্ট্রের সর্বোচ্চ সদিচ্ছা সত্ত্বেও একটি স্বার্থান্বেষী মহল বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করতে তৎপর আছে।

জনগণের প্রত্যাশাকে কৌশলে ভিন্ন খাতে প্রবাহিত করে সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে গোষ্ঠী ও দলগত হীন স্বার্থ চরিতার্থ করতে পাঁয়তারা করছে তারা। দেশের শান্তি ও শৃঙ্খলার স্বার্থে এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে রাষ্ট্রবিরোধী যেকোনো কর্মকাণ্ড সতর্কভাবে পরিহারের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো। শান্তিপ্রিয় জনগণের সমর্থনে দেশ ও জনগণের স্বার্থে যেকোনো মূল্যে অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে পুলিশ বদ্ধপরিকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here