৩২ বছর ধরে ঝুলে থাকা মামলা ৩ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিনিধিঃ প্রায় ৩২ বছর ধরে ঝুলে থাকা একটি হত্যা মামলা তিন মাসের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৭ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে আদালত বলেছেন, এই মামলাটি তিন মাসের মধ্যে নিস্পত্তি করে আদালতে প্রতিবেদন দিতে হবে। মামলাটি নির্দিষ্ট সময়ের মধ্যে নিষ্পত্তি করতে ব্যর্থ হলে, সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ নেওয়া নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বিষয়টি আদালতে নজরে আনেন আইনজীবী আইনজীবী ইশরাত হাসান। তিনি জানান, ৩২ বছর আগে ঢাকায় সীমা নামের এক মেয়েকে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় আহমেদ নামের এক ছেলে তাকে হত্যা করে। এই মামলার ৩২ বছর ধরে শুনানি হচ্ছে না। ঢাকার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে এই মামলার বিচার হচ্ছে।

তিনি ব্রেকিংনিউজকে বলেন, ‘এ পর্যন্ত মামলাটিতে ১১ বার বিচারক বদল হয়েছ। বিষয়টি আদালতের নজরে আনার পর তিন মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছন হাইকোর্ট। ওই সময়ের মধ্যে মামলা নিস্পত্তি করে আদালতে প্রতিবেদন দিতে হবে। মামলাটি নির্দিষ্ট সময়ের মধ্যে নিস্পত্তি করতে ব্যর্থ হলে ওই বিচারকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here