চুরি করতে গিয়ে চোরের মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম বন্দরে সংরক্ষিত এলাকায় চুরি করতে গিয়ে মো. শামীম (৩৫) নামের এক যুবক গুরুতর আহত  হয়ে মৃত্যুবরণ করেছে।

মঙ্গলবার (৬ অক্টোবর) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এছাড়া একই ঘটনায় আহত চারজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তারা হলেন মো. জসীম, মো. ফারুক, মো. শফিকুল ইসলাম ও মো. রবিউল ইসলাম।

চমেক হাসপাতালের সহকারী উপপরিদর্শক শীলব্রত বড়ুয়া বলেন, বন্দর থেকে পাঁচজনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে । এর মধ্যে শামীম নামে একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বন্দর কর্মকর্তারা জানান, মঙ্গলবার বন্দরের সংরক্ষিত এলাকায় অবস্থিত কাস্টমসের নিলাম গোলায় এই পাঁচজন পুরনো লোহার টুকরো চুরির চেষ্টা করছিলেন। সিসিটিভিতে বিষয়টি দেখতে পেয়ে বন্দরের নিরাপত্তা বিভাগের কর্মীরা নিলাম গোলা ঘেরাও করে রাখেন। এ সময় তারা দেয়াল টপকে পালানোর সময় নিচে পড়ে আহত হন। এই পাঁচজনের কাছ থেকে ৫৩ বোতল বিদেশি মদ, দুটি চাপাতি, একটি কাটার, আট পিস ইয়াবা বড়ি, ৫০০ কেজি পুরনো লোহার টুকরো ও নগদ ১৭ হাজার টাকা জব্দ করা হয়েছে। পুরনো লোহার টুকরো চুরি করে বন্দর থেকে বাইরে নেয়ার কাজে ব্যবহৃত একটি ট্রাকও জব্দ করা হয়েছে।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক জানান, বন্দরের ৯ নম্বর শেডের পেছনে কাস্টমসের নিলামযোগ্য পণ্য রাখার স্থানে তারা চুরি করতে ঢুকেছিল। নিরাপত্তাকর্মীরা দেখতে পেয়ে তাদের আটকের জন্য ধাওয়া দেয়। পালাতে গিয়ে পড়ে গিয়ে আহত হন তারা। পরে তাদের বন্দর থানায় হস্তান্তরের জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসা ছাড়া তাদের হেফাজতে নিতে অপরাগতা জানায় পুলিশ। এরপর পাঁচজনকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে একজনের মৃত্যু হয়েছে।

বন্দর থানার ওসি নিজাম উদ্দিন বলেন, “চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা বিভাগ থেকে আমাদের ঘটনাটি জানানো হয়েছে। ওই পাঁচজন আহত হওয়ায় তাদের থানায় আনা হলেও গ্রহণ করা হয়নি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here