বরিশালে সংযোগ ব্রীজের বেহাল দশা, ভোগান্তি

বরিশাল প্রতিনিধি: সংস্কারের অভাবে বেহাল দশা হয়ে পড়েছে বরিশালের বাকেরগঞ্জে উপজেলার রঙ্গশ্রি ইউনিয়নের বাখরকাঠী ও নলছিটি উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের চৌদ্দবুড়িয়া সংযোগ ব্রীজটি। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে জনসাধারণের। ঝুঁকিপূর্ণ এ ব্রীজ দিয়ে পারাপারের সময় অনেকেই দুর্ঘটনা শিক্ষার হচ্ছে বলে জানা গেছে। তাই দ্রুত ব্রীজটি মেরামত করে চলাচলের উপযোগী করার দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার রঙ্গশ্রি ইউনিয়নের বাখরকাঠী ও নলছিটি উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের চৌদ্দবুড়িয়া সংযোগ ব্রীজটি প্রায় সতের বছর পূর্বে নির্মাণ করা হয়। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ব্রীজটি এক পর্যায় পারাপারের অনুপযোগী হয়ে পড়ে। ব্রীজ পার হতে গিয়ে অনেকেই দুর্ঘটনার শিকার হয়েছেন। যাতায়াতের উপযোগী না হলেও নিজেদের চেষ্টায় বাঁশ দিয়ে কোনরকম জোড়াতালি দিয়ে ব্রীজ পার হচ্ছেন বলে তারা জানিয়েছেন।

জানা গেছে, এলাকার ইউনিয়নের হাজারও মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা প্রতিদিন ঝুঁকিপূর্ণ এ ব্রীজের উপর দিয়ে যাতায়াত করে থাকেন। এতে করে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। তবে দুই ইউনিয়নের মধ্যবর্তী হওয়ায় কোন ইউপি চেয়ারম্যানই ব্রীজটি সংস্কারে কোন উদ্যোগ গ্রহণ করেননি বলে স্থানীয়রা অভিযোগ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here