বাসায় নিয়ে তরুণীকে ধর্ষণ: এবার ছাত্রলীগ সহ-সভাপতি গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি ঃসিলেটের এমসি কলেজে নববধূকে গণধর্ষণের রেশ কাটতে না কাটতেই নিজ বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ঢাকা মহানগর ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। ইতোমধ্যে ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম সবুজ আল সাহবা। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি। ধর্ষণের ঘটনায় সহায়তার অভিযোগে বিবি ফাতেমা ঝুমুর (৩৫) নামে এক নারীকেও গ্রেফতার করা হয়েছে।

বুধবার রাতে ভুক্তভোগী তরুণী ওই ছাত্রলীগ নেতা সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে রাতেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সবুক ও বিবি ফাতেমাকে গ্রেফতার করে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফুট এলাকায় নিজ বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন ছাত্রলীগ নেতা সবুজ। মামলায় বিবি ফাতেমাকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

এদিকে ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ভুক্তভোগী তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বুধবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী তরুণী নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে রাতেই সবুজ ও বিবি ফাতেমাকে গ্রেফতার করা হয়।

ওসি বলেন, ‘গ্রেফতারকৃত সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে, এজন্যই তাকে গ্রেফতার করা হয়েছে। এখানে রাজনৈতিক পরিচয় মুখ্য নয়। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতে পাঠানো হচ্ছে।’

এ ঘটনার পর ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তা সম্ভব হয়নি। দুজনেরই ফোন নম্বর বন্ধ পাওয়া যায়।

গত ২৫ সেপ্টেম্বর সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে নববধূকে গণধর্ষণের অভিযোগ উঠে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। অভিযুক্তরা সবাই ওই কলেজের এবং স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী বলে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here