বাকেরগঞ্জ পৌরসভায় পরিবর্তনের হাওয়া,দোয়া চেয়েছেন ছাত্রলীগ নেতা সৈয়দ রিপন

নিজস্ব প্রতিনিধি:বরিশাল জেলার ছয়টি উপজেলার মধ্যে গুরুত্বপূর্ণ উপজেলা হলো ঐতিহ্যবাহী বাকেরগঞ্জ।সেই বাকেরগঞ্জ কেন্দ্রবিন্দু বাকেরগঞ্জ পৌর শহর। গুরুত্বপূর্ণ পৌর এলাকা হলেও দীর্ঘদিন ধরে উন্নয়ন বঞ্চিত এই বাকেরগঞ্জ পৌরসভার।

পুরো দেশ যখন উন্নয়নের জোয়ারে ভাসছে ঠিক তখন বাকেরগঞ্জ উন্নয়ন বঞ্চিত হওয়ার নেপথ্যে অবশ্যই কারণ আছে। দীর্ঘ সময় ধরে বাকেরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির হাতে জিম্মি, এখানকার সংসদ সদস্য জাতীয় পার্টির হওয়ায় তারা উপজেলার সরকার দলীয় শীর্ষ নেতাকে হাতে রেখে লুটেপুটে খাচ্ছে,যার কারণে পুরো উপজেলা উন্নয়ন বঞ্চিত।

অপ্রিয় হলেও সত্য, বাকেরগঞ্জ পৌরসভা উন্নয়ন বঞ্চিত হওয়ার কথা নয়, কারণ একাধিক বার সরকার দলীয় একনেতা পৌর মেয়র নির্বাচিত হয়ে আসছে, তথাপিও বাকেরগঞ্জ পৌর এলাকায় উন্নয়ন চোখে পড়ছে না, নেই রাস্তা ঘাট,ব্রিজ,কালভার্ট পৌরবাসী নূন্যতম নাগরিক সুবিধা পায়না বলে অভিযোগ পাওয়া গেছে। পৌরবাসী এক অজানা হতাশায় দিন যাপন করছে।

শুধু তাই নয়, দলীয় নেতা কর্মীদের মধ্যে রয়েছে চরম হতাশা, দীর্ঘ সময় দল ক্ষমতায় থাকলেও কোনো নেতা কর্মীদের ভাগ্য পরিবর্তনের সুযোগ হয়নি। শুধু একজন শীর্ষ নেতাই রাতারাতি তার ভাগ্য পরিবর্তন করতে সক্ষম হয়েছেন,এ নিয়ে নেতা কর্মীদের মাঝে চরম চাঁপা ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। শুধু তাই নয় পুরো উপজেলা জুড়ে কমিটি বানিজ্যের রমরমা বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে।

এই চরম হতাশার মাঝেও আগামী পৌরসভা নির্বাচন নিয়ে একটি আমেজ পরিলক্ষিত হচ্ছে, শোনা যাচ্ছে আগামী ডিসেম্বরে বাকেরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং একজন সৎ সাহসী ক্লিন ইমেজ নেতা হিসেবে বাকেরগঞ্জ উপজেলা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক সৈয়দ আমিরুজ্জামান রিপনের প্রার্থী হওয়ার ইঙ্গিত পাওয়া গেছে। এই সংবাদে পুরো উপজেলার নেতাকর্মী ও উন্নয়ন বঞ্চিত বাকেরগঞ্জ পৌরবাসীর মাঝে নতুন করে আশার আলো পরিলক্ষিত হয়েছে বলে মনে হচ্ছে। সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে নেতাকর্মীরা চাচ্ছেন একনায়ক তন্ত্রের অবসান আর পৌরবাসী চাচ্ছে উন্নয়নের স্বার্থে পরিবর্তন।

এ বিষয়ে জানার জন্য আগামী বাকেরগঞ্জ পৌরসভার ঘোষিত মেয়র প্রার্থী  সৈয়দ আমিরুজ্জামান রিপনের সাথে যোগাযোগ করা হলে, তিনি বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আমার রাজনৈতিক অভিভাবক মাননীয় মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এবং আমার একমাত্র নেতা বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ,র দোয়া এবং সমর্থন পেয়ে দলীয় মনোনয়ন পেলে অবশ্যই আগামী বাকেরগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। তৃণমূল নেতা-কর্মী এবং পৌরবাসীর স্বতঃস্ফূর্ত সমর্থন আছে বলে তিনি আশা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here