আর কোনও মায়ের বুক যেন এভাবে খালি না হয়: রাওয়া

নিজস্ব প্রতিনিধি:কক্সবাজারের টেকনাফে শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর সিনহা মো. রাশেদ নিহতের ঘটনাটি যেন `বিচারবহির্ভূত শেষ হত্যাকাণ্ড হয়’- এমন আশা প্রকাশ করেছেন রিটায়ার্ড আর্মড ফোর্সেস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (রাওয়া) চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর খন্দকার নুরুল আফসার।

তিনি বলেন, ‘আর কোনও মায়ের বুক যেন এভাবে খালি না হয়, সেটি নিশ্চিত করার দাবি জানাচ্ছি।’

সোমবার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর উত্তরায় সিনহার মায়ের সঙ্গে সাক্ষাৎকালে রাওয়া চেয়ারম্যান এসব কথা বলেন।

এদিন দুপুর ১২টার দিকে সিনহার মায়ের সঙ্গে সাক্ষাৎ করতে যান খন্দকার নুরুল আফসারসহ অবসরপ্রাপ্ত বেশ কয়েকজন সেনা কর্মকর্তা।

সেখানে নুরুল আফসার বলেন, ‘যে ঘটনা ঘটেছে কোনোভাবেই জেলা পুলিশ সুপার এর দায় এড়াতে পারেন না। আমরা কক্সবাজার পুলিশ সুপার মাসুদ হোসেনের প্রত্যাহার দাবি করছি। পাশাপাশি কক্সবাজারের টেকনাফ থানার সংশ্লিষ্ট সব পুলিশ সদস্যের অস্ত্র সিজ (জব্দ) করতে হবে।’

এ সময় সিনহার মা-বোনের সঙ্গেও কথা বলেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা। সিনহার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, সিনহা হত্যাকাণ্ডের তদন্ত যে গতিতে হচ্ছে তাতে আমরা সন্তুষ্ট। তবে বিচারপ্রক্রিয়া দ্রুত যেন হয় সেটিই আমরা চাই।

গত ৩১ জুলাই টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ। এ ঘটনায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার, বাহারছড়া ক্যাম্পের পরিদর্শক লিয়াকত আলীসহ পুলিশের সাত সদস্যকে গ্রেফতার করা হয়েছে। আসামিদের মধ্যে তিনজন ১০ দিন করে রিমান্ডে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here