লঞ্চে এক সপ্তাহ মোটরসাইকেল বহন নিষিদ্ধ

নিজস্ব প্রতিনিধিযাত্রীবাহী লঞ্চে আগামীকাল ২৯ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহ মোটরসাইকেল বহন নিষিদ্ধ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার (২৮ জুলাই) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে যাত্রীবাহী লঞ্চ চলাচল করছে। লঞ্চে যাত্রাকালীন সকল যাত্রীদের মাস্ক পড়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হয়েছে। মুখে মাস্ক পরিধান ব্যতিত দেশের সকল লঞ্চ টার্মিনালে প্রবেশ ও যাত্রীবাহী লঞ্চে আরোহন সম্পূর্ণরূপে নিষিদ্ধ করেছে বিআইডব্লিউটিএ। সেই সঙ্গে ঈদ যাত্রা উপলক্ষ্যে আগামীকাল ২৯ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহ সারাদেশে যাত্রীবাহী লঞ্চে মোটর বাইক বহন নিষিদ্ধ করা হয়েছে।

প্রসঙ্গত গত ২৯ মে অভ‍্যন্তরীণ নৌপথে যাত্রীবাহী নৌযান পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণের লক্ষ্যে লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সাথে অনুষ্ঠিত বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, গত ৩১ মে থেকে সীমিত পরিসরে সারাদেশে লঞ্চ চলাচল শুরু হয়।

তখন থেকেই লঞ্চ মালিকরা লঞ্চ জীবাণুমুক্ত করে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের পরিবহন করছেন। যাত্রীরা যেন মাস্ক পরে সেই বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here