বরিশাল মহানগর বিএনপি নেতা বিপ্লব’র উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরন কার্যক্রম অব্যহত

নিজস্ব প্রতিনিধিঃবিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের আহ্বানে সাড়া দিয়ে করোনার প্রাদুর্ভাব এবং বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রায় চার মাস ব্যাপী খাদ্যসামগ্রী বিতরন ও চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অব্যহত রেখেছেন বাংলাদেশ জাতীয়বাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক, বরিশাল জেলা যুবদলের সভাপতি, বরিশাল মহানগর বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ,সাবেক বরিশাল কলেজের ভিপি এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী পারভেজ আকন বিপ্লব। স্ব উদ্দ্যােগে তার ভলান্টিয়ারদের নিয়ে গত ২০ শে মার্চ থেকে এ সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে তিনি জানান।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন জায়গায় লকডাউনের কারনে যখন বরিশালের খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে যায়, তখন সেই কর্মহীন, ক্ষতিগ্রস্থ ও অসচ্ছল পরিবারের পাশে দাড়ান বরিশালের এই মানবতার সেবক এ্যাড. পারভেজ আকন বিপ্ল­­ব। গত মার্চ মাস থেকে শুরু হওয়া এ সহায়তা কার্যক্রমের আওতায় ইতিপূর্বে প্রায় দুই হাজারের অধিক পরিবারের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করা হয় বলে তিনি জানান। তিনি আরও বলেন, আসন্ন ঈদুল আযহাকে উপলক্ষ করে আরও প্রায় এক/ দেড় হাজারের অধিক পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করা হচ্ছে। এ উপহার সামগ্রীর মধ্যে প্রধানত থাকছে পোলাও চাল,চিনি,সেমাই, নুডলস, দুধ ইত্যাদি এবং ঈদুল আযহার দিন প্রায় ২০০০ প্যাকেট বিরিয়ানি বিতরণ করা হবে রিকশা শ্রমিক,দিন মজুর সহ বিভিন্ন অসচ্ছল ও খেটে খাওয়া মানুষের মাঝে। এছাড়াও পথ শিশু ও কিশোরদের মাঝে রঙ্গিন পোশাক বিতরণ করা হবে ।


উল্লেখ্য যে, বিগত রমজানে বিভিন্ন অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী এবং ঈদুল ফিতরকে কেন্দ্র করে ঈদ উপহার সামগ্রীসহ করোনার প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্থ সহাস্রাধিক পরিবারের মাঝে বিভিন্ন প্রকারের খাদ্য সামগ্রী বিতরন করেন। এসব খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল,ডাল,আটা,তৈল,আলু,পিয়াজ,মুরগী সহ অনান্য ভোগ্য পন্য।

এছাড়াও জিয়াউর রহমান ফাউন্ডেশনের সহায়তায় টেলি মেডিকেল চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি অসচ্ছল ব্যক্তিদের ঔষধ ক্রয় করে দেওয়া সহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে লকডাউনে থাকা প্রায় শতাধিক পরিবারকে প্রায় ১৫ দিনের খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন বলে জানান। এসব খাদ্য সামগ্রী কখনো প্রাইভেট কার কখনো নিজে সিএনজি চালিয়ে আবার কখনো পায়ে হেটে ঐ সকল পরিবারের কাছে পৌঁছে দেন।

এ সহায়তা কার্যক্রম সম্পর্কে তিনি আরও বলেন, যে কোন দুর্যোগে আমি বরিশালের অসহায় মানুষের পাশে থাকবো ও সাধ্যমত সহায়তা করে যাবো ইনশাআল্লাহ এবং ভবিষ্যতে আমি যেন সবাইকে নিয়ে এ সহায়তা কার্যক্রম অব্যহত রাখতে পারি সেজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here