কৃষক দলের কেন্দ্রীয় নেতা ওমর নাসির আর নেই

নিজস্ব প্রতিনিধি:জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সদস্য, দারুস সালাম থানা শাখার সভাপতি এবং ঢাকা মহানগর উত্তর বিএনপি ৯ নম্বর ওয়ার্ডের সভাপতি আলহাজ্ব ওমর নাসির (৫২) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (২১ জুলাই) সকাল ৬টা ৩০ মিনিটে দারুস সালামে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় সদস্য এস কে সাদী ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে আলহাজ্ব ওমর নাসিরের মৃত্যুতে শোক প্রকাশ করে যৌথ বিবৃতি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু ও সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন।

বিবৃতিতে নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

নেতৃদ্বয় বলেন, ওমর নাসির শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ লালন করে বিদ্যালয়ের ছাত্র থাকাকালীন সময় থেকে জাতীয়তাবাদী রাজনীতির একজন নিবেদিত প্রাণ কর্মী হিসেবে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। স্থানীয়ভাবে বিএনপি ও অঙ্গ সংগঠন সংগঠিত করার ক্ষেত্রে তার ভূমিকা অপরিসীম। তিনি দীর্ঘদিন যাবৎ জাতীয়তাবাদী কৃষক দলের দারুস সালাম থানার সভাপতির দায়িত্ব পালন করেছেন। বৃহত্তর মিরপুর এলাকায় কৃষক দলকে সুসংগঠিত করার ক্ষেত্রে তার সাধ্যের ভেতরে সকল প্রচেষ্টা তিনি গ্রহণ করেছিলেন।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান শাসকদের অবর্ণনীয় প্রতিহিংসার কারণে বহু বছর যাবত নিজ বাসস্থান থেকে তিনি বিতাড়িত ছিলেন। অসংখ্য মামলার আসামি হয়ে নিদারুণ কষ্টের মধ্যে দিনাতিপাত করতে হয়েছে তাকে। শত বাধা-বিপত্তি অতিক্রম করেও গণতান্ত্রিক আন্দোলনের কাফেলায় তিনি সর্বদা সক্রিয় ছিলেন। তার এ অকাল মৃত্যু অবিশ্বাস্য। জাতীয়তাবাদী কৃষক দলের সকল স্তরের নেতাকর্মী আজ শোকাহত। তার মৃত্যুতে কৃষকদল একজন দক্ষ সংগঠককে হারালো, যা অপূরণীয়।

নেতৃদ্বয় বলেন, মহান রাব্বুল আলামিন গণতন্ত্রের এই যোদ্ধা ও কৃষক নেতাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন এবং শোকসন্তপ্ত স্বজনদের ধৈর্য ধারণের তৌফিক দান করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here