বিশ্বে করোনায় ৫ লাখ ৯৩ হাজারেরও বেশি মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৫ লাখ ৯৩ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৯৩ হাজার ৫২১ জন। আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ৮৬ হাজার ৩১৪ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৮৩ লাখ ১১ হাজার ৮৬১ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৩৬ লাখ ৯৭ হাজার ৩১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৪১ হাজার ১৪৩ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭৬ হাজার ৮২২ জনের। আর আক্রান্ত হয়েছে ২০ লাখ ১৪ হাজার ৭৩৮ জন।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪৫ হাজার ১১৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৫৫২ জন।

এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৩৭ হাজার ৫৭৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৪ হাজার ৪১ জন। ইতালিতে করোনায় ৩৫ হাজার ১৭ জনের মৃত্যু ও ২ লাখ ৪৩ হাজার ৭৩৬ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৬২২ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here