অসহায় প্রতিবন্ধী বৃদ্ধার পাশে দাঁড়ালেন ডিসি

বরিশাল প্রতিনিধি:বাঁশের কয়েকটি খুঁটির ওপর দাঁড় করানো ছোট্ট একটি ঝুপড়ি ঘর। পুরনো ঢেউটিন আর পলিথিন দিয়ে মোড়ানো নড়বড়ে এ ঘরটিতে মানবেতর দিন কাটছে মানসিক প্রতিবন্ধী বৃদ্ধা নিলুফা বেগম। ৬০ বছর বয়সী এ বৃদ্ধা স্বামী-সন্তানসহ সব হারিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন।

বিষয়টি জানতে পেরে ১২ ঘণ্টার মধ্যে বরিশালের ডিসি এস এম অজিয়র রহমান এর নির্দেশে বৃহস্পতিবার সকালে সহকারী কমিশনার ভূমি মো. মেহেদী হাসান নিলুফার বাড়ি গিয়ে তাকে বিভিন্ন ফলমূল, চাল, ডাল, তেল, লবণ, আলুসহ নগদ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন চন্দ্রমোহন ইউপির চেয়ারম্যান একেএম আবদুল আজিজ, প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, উপজেলা সমাজসেবা অফিসার শ্যামল সেন গুপ্ত, ইউপি সদস্য মামুন প্রমুখ। ১৫ বছর আগে বৃদ্ধার স্বামী আজাহার আলী মারা যান।

হতদরিদ্র স্বামী নিলুফার জন্য শুধুমাত্র বসত ভিটেটুকু ছাড়া অন্য কোনো সহায়-সম্পদ রেখে যেতে পারেননি। বৃদ্ধ নিলুফা এখন ভিক্ষা ছাড়া আর কোনো কাজই করতে পারছেন না। তাই কোনো উপায় না দেখে মানুষের দ্বারে দ্বারে হাত পেতে জীবন চালাচ্ছেন।

তার দুই মেয়ে ঢাকায় বসবাস করেন। তারাও খুব কষ্টে জীবন যাপন করছে বিধায় মায়ের কোনো খোঁজ খবর নিচ্ছেন না। বিষয়টি জানতে পেরে ডিসি তাকে একটি ঘূর্ণিঝড় সহনশীল ঘর নির্মাণের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দেন। পাশাপাশি তার খোঁজ খবর নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here