করোনা জয় করে হাসিমুখে বাড়ি ফিরলেন ৯৯ বছরের বৃদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক:ভারতের প্রবীণ ব্যক্তি হিসেবে করোনা জয় করে বাড়ি ফিরলেন ৯৯ বছরের শ্রীপতি নয়াবান। বুধবার দুপুরে কলকাতা থেকে ডায়মন্ড হারবারের বাড়িতে ফিরেন তিনি।

করোনা জয় করে সবাইকে লড়াইয়ের বার্তা দিলেন ৯৯ বছরের ওই বৃদ্ধ। পাশাপাশি করোনা চিকিৎসায় সাফল্যের নজির তৈরি করল কলকাতাও।

জি নিউজ’র একটি প্রতবেদন অনুসারে, শ্রীপতির বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে। কয়েকদিন ধরে জ্বর এবং করোনার উপসর্গ নিয়ে ভুগছিলেন তিনি। এরপর ২৫ জুন ডায়মন্ড হারবারের স্বাস্থ্যকর্তার নির্দেশে তাকে কলকাতায় পাঠানো হয়। শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলতেই কলকাতার কাঁকুরগাছিতে চারিংক্রস নার্সিংহোমে চিকিৎসার জন্য তাকে ভর্তি করা হয়। সেখানে একাধিক চিকিৎসকের পর্যবেক্ষণে শ্রীপতির চিকিৎসা শুরু হয়। চিকিৎসায় সাড়া দিতে থাকেন বৃদ্ধ। পর পর পরীক্ষায় তার শরীরে করোনা মুক্তির রিপোর্ট মেলে।

এমন ঘটনা চিকিৎসকদের লড়াই করার সাহস আরো বাড়িয়ে দিয়েছে বলে জানিয়েছেন শ্রীপতির চিকিৎসক নার্গিস পারভিন। পারভিন বলেন, আমাদের দেশের প্রবীণতম এই ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে আমাদের এখানে ভর্তি হয়েছিলেন। আমরা তার চিকিৎসা করি। তিনি সুস্থ হয়েছেন। এই লড়াই আমাদের অনুপ্রেরণা দিচ্ছে। সারাদেশের মধ্যে তিনিই প্রবীণতম ব্যক্তি যিনি করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। এটা আমাদের কাছে একটা উদাহরণ। করোনা যে কোনো ভয় নয়, সাহস দিয়ে জয় করতে হবে, এটা যেন উনি আমাদের বুঝিয়ে দিয়েছেন।

৯৯ বছরের বৃদ্ধ শ্রীপতি সুস্থ করে বাড়ি ফিরিয়ে দিয়ে খুশি নার্সিংহোম কর্তৃপক্ষ। নার্সিংহোমের এক কর্তার কথায়, সরকার তাদের নানানভাবে সাহায্য করেছে। তাই তারা ভালোভাবে কাজ করতে পারছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here