জুনে ৩৭ কোটি টাকার মাদক-চোরাচালান উদ্ধার

নিজস্ব প্রতিনিধিঃবর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৩৬ কোটি ৮০ লাখ ৩৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য উদ্ধার করেছে।

বুধবার দুপুরে বিজিবি সদর দফতর থেকে জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

উদ্ধার মাদকের মধ্যে রয়েছে- পাঁচ লাখ ৮৯ হাজার ৩৪৩ ইয়াবা, ৪০ হাজার ৩১ বোতল ফেনসিডিল, তিন হাজার ৮২৫ বোতল বিদেশি মদ, ৩৬০ ক্যান বিয়ার, এক হাজার ৪১৬ কেজি গাঁজা, ১ কেজি ২১০ গ্রাম হেরোইন, ৯ হাজার ১২৫টি উত্তেজক ইনজেকশন, ২ হাজার ২৮৫টি এ্যানেগ্রা-সেনেগ্রা ট্যাবলেট ও এক লাখ ৩৬ হাজার ৬০০টি অন্যান্য ট্যাবলেট।

অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে- চার কেজি ৫৪০ গ্রাম স্বর্ণ, ৩৯ কেজি ৬২০ গ্রাম রুপা, তিন হাজার একটি ইমিটেশনের গহনা, ২৫ হাজার ৯৬৫টি কসমেটিক্স সামগ্রী, ৬২৭টি শাড়ি, ৪২৭টি থ্রিপিস-শার্ট-পিস, ৭০টি তৈরি পোশাক, একটি কষ্টি পাথরের মূর্তি এক হাজার ২৬০ ঘনফুট কাঠ, ২৬ হাজার ৬৮৭ কেজি চা পাতা, চারটি ট্রাক, তিনটি পিকআপ, ১০টি সিএনজি ও ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৬৭টি মোটরসাইকেল।

উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে একটি বন্দুক, একটি এলজি ও তিন রাউন্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৮২ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে আটজন বাংলাদেশি ও একজন ভারতীয়কে আটক করার পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here