পটুয়াখালী দশমিনার ইউপির চেয়ারম্যান বাদশার চাল আত্নসাতের ঘটনা তদন্তে প্রমানিত

সাঈদ ইব্রাহিম,পটুয়াখালীঃ

পটুয়াখালীর দশমিনা উপজেলার আলিপুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬১৫ জন সুফলভোগীর তিন মাসের চাল আত্মসাতের ঘটনা তদন্তে প্রমাণিত হওয়ায় অভিযুক্ত চেয়ারম্যান বাদশা ফয়সালের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

গত ২১ জুন জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. হেমায়েত উদ্দিন এ তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য জেলা প্রশাসক কার্যালয় থেকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সালের বিরুদ্ধে ভিজিডি’র চাল বিতরণ না করে ভুয়া সই/স্বাক্ষর গ্রহণ, ভিডিজি’র উপকারভোগীদের ভিজিডি কার্ড অসৎ উদ্দেশে নিজের কাছে জমা রাখা, চাল বিতরণের দিন ক্ষণ যথা সময়ে ট্যাগ অফিসারকে অবহিত না করা এবং সুবিধাভোগীদের সাথে অসদাচরণ ও চাল বিতরণে ইউনিয়ন পরিষদ সদস্যদের সময়মতো সম্পৃক্ত না করে চাল বিতরণ করার অভিযোগ ছিল। তদন্ত করে এসব অভিযোগের প্রমাণসহ সত্যতা পাওয়া গেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. হেমায়েত উদ্দিন জানান, জেলা প্রশাসক তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দিয়েছেন।
সম্প্রতি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ উঠলে বিভিন্ন সংবাদ মাধ্যমে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here