মাস্ক না পরায় জরিমানা গুণতে হচ্ছে প্রধানমন্ত্রীকে

আন্তর্জাতিক ডেস্ক: চার্চ পরিদর্শনের সময় মাস্ক না পরায় জরিমানা গুণতে হচ্ছে বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আদেশ অমান্য করায় ১৭৪ মার্কিন ডলার জরিমানা দেবেন প্রধানমন্ত্রী। 

মঙ্গলবার হাজার বছরের ঐতিহ্যবাহী পুরোনো একটি গির্জা পরিদর্শনে যান বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়োকো বোরিসোভ। ওই সময়ে প্রধানমন্ত্রী ছাড়াও সাংবাদিক, ফটোগ্রাফার ও ক্যামেরাপার্সন এবং প্রধানমন্ত্রীর সঙ্গীদের অনেকেই সুরক্ষামূলক মাস্ক ব্যবহার করেননি। এদের প্রত্যেককেই জরিমানা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

বলকান অঞ্চলের দেশ বুলগেরিয়ায় গত সপ্তাহে করোনাভাইরাসের রেকর্ড সংক্রমণ হয়। এর জেরে গত সোমবার দেশটির সব ঘরোয়া আয়োজনে আবারো মাস্ক বাধ্যতামূলক করে আদেশ জারি করেন স্বাস্থ্যমন্ত্রী কিরিল আনানিয়েভ।

কঠোর লকডাউন এবং মাস্ক পরার বাধ্যতামূলক করার কারণে বুলগেরিয়ার করোনা পরিস্থিতি তুলনামূলকভাবে এখনো অনেক ভালো রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মাত্র ৩ হাজার ৯৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২০৭ জন। কিন্তু গত সপ্তাহে দেশটিতে নতুন করে অন্তত ৬০৬ জন করোনায় সংক্রমিত হলে উদ্বেগ তৈরি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here