বরিশাল ভুয়া সাংবাদিক আটক

নিজস্ব প্রতিনিধিঃর‌্যাব-৮ এর সদস্যরা অভিযান চালিয়ে নগরীর ধান গবেষণা এলাকার একটি বাসা থেকে মাসুদ আলম (২৬) নামের এক ভুয়া সাংবাদিককে আটক করেছে।
শনিবার দুপুরে র‌্যাব-৮ এর সদর দপ্তর থেকে প্রেরিত ই-মেইল বার্তায় জানা গেছে, মাসুদ আলম কখনও নিজেকে এসডি টিভির বরিশাল বিভাগীয় ব্যুরো চিফ, আবার কখনও সিকিউরিটি কোম্পানির মালিক ও নিজেকে শিল্পপতি পরিচয় দিয়ে দীর্ঘদিন থেকে প্রতারনার মাধ্যমে সহজ সরল লোকজনকে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিকাশের মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিলো।
সূত্রে আরও জানা গেছে, কথিত এসডি টিভির চেয়ারম্যান তোফিজ উদ্দিন ওরফে সবুজ শাহীর প্ররোচনায় ও যোগসাজসে দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিক নিয়োগ দেওয়ার নামে মাসুদ আলম প্রচার চালিয়ে আইডিকার্ড দেওয়ার নামেও অর্থ হাতিয়ে নিয়েছে। এসব অভিযোগের ভিত্তিতে শুক্রবার দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে মাসুদ আলমকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে অনুমোদনহীন এসডি টিভি চ্যানেলের আইডিকার্ড সংবলিত ছবি এবং ম্যাসেঞ্জারে কথোপকোথনের ১২টি স্ক্রিন শর্টের কপি উদ্ধার করা হয়েছে।
আটকের পর র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ আলম বিভিন্ন লোকজনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়াসহ সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করেছে। শনিবার দুপুরে আটককৃত মাসুদ আলমকে কোতয়ালি মডেল থানায় হস্তান্তর করে একটি মামলা দায়ের করা হয়। কোতয়ালি মডেল থানার ওসি মোঃ নুরুল ইসলাম পিপিএম জানান, র‌্যাবের আটক করা মাসুদ আলমকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here