‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ নাসিম, দেশবাসীর কাছে দোয়া চেয়েছে পরিবার

নিজস্ব প্রতিনিধিঃটানা ৮ দিন লাইফ সাপোর্টে ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ থাকা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

শুক্রবার (১২ জুন) নাসিমের চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে বলেছেন, ‘মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। বরং অবস্থা আরও অবনতির দিকে। তিনি ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ রয়েছেন।’

৭২ বছর বয়সী মোহাম্মদ নাসিমকে পরিবারের সদস্যরা সিঙ্গাপুরে পাঠাতে ইচ্ছা পোষণ করলেও তার বর্তমান শারীরিক অবস্থায় সেটি সম্ভব নয় বলে নাম প্রকাশে অনিচ্ছুক মেডিকেল বোর্ডের এক চিকিৎসক জানিয়েছেন।

ওই চিকিৎসক শুক্রবার দুপুরে গণমাধ্যমকে বলেন, ‘উনার অবস্থা সংকটাপন্ন, আগের চেয়ে খারাপের দিকে।’

আওয়ামী লীগের এই শীর্ষ নেতা গত ৯ দিন ধরে রাজধানীর স্পেশাইজড হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর স্পেশাইজড হাসপাতালে ভর্তির পর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের। এরপর ৮ জুন নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে। গত বুধবারের পরীক্ষায় আবারও করোনা নেগেটিভ আসে।

তবে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির ৪ দিনের মাথায় গত বৃহস্পতিবার (৪ জুন) নাসিমের ব্রেইন স্ট্রোক হলে পরদিন শুক্রবারই তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকেই তিনি লাইফ সাপোর্টে আছেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় ৪ নেতার একজন শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম পঞ্চমবারের মতো সংসদে সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছেন। আওয়ামী লীগ সরকারের বিগত মন্ত্রিসভায় তিনি স্বাস্থ্যমন্ত্রী ও ১৯৯৬-২০০১ মেয়াদকালে তিনি একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের অন্যতম মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here