দেশে ৪২ লাখ বার যোগাযোগের পর ৩০ হাজারেরও কম পরীক্ষা

নিউজ ডেস্কঃ স্বাস্থ্য বাতায়ন (১৬২৬৩), ৩৩৩ এবং আইইডিসিআরের হটলাইন (১০৬৫৫;০১৯৪৪৩৩৩২২২) ব্যবহার করে এ পর্যন্ত ৪২ লক্ষ ২৫ হাজার ৬৯৩ জন তাদের সমস্যার কথা জানিয়েছেন এবং স্বাস্থ্য পরামর্শ নিয়েছেন। এর বিপরীতে দেশে সর্বমোট করোনার পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৩৮৩ বার।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, যারা দেশবাসীর পাশে বিভিন্ন দাঁড়িয়েছেন তাদের সবার প্রতি আমরা কৃতজ্ঞ।

বুলেটিনে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

তথ্য মতে, স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইনে গত ২৪ ঘণ্টায় পরামর্শ দেয়া হয়েছে ৯৩ হাজার ৩৫৯ জনকে। আর সব মিলিয়ে এখনও পর্যন্ত ২৯ লক্ষ ১৩ হাজার ৭০৭ জনকে হট লাইনে স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়েছে।

এছাড়া মোবাইল ফোন ও ওয়েবসাইটের মাধ্যমে গত ২৪ ঘণ্টায় পরামর্শ দেয়া হয়েছে ১৫ হাজার ৮০১ জনকে। সর্বমোট স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়েছে ১৩ লক্ষ ১১ হাজার ৯৮৬ জনকে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের পরীক্ষা জন্য ৩ হাজার ১২৮টি নমুনা সংগ্রহের বিপরীতে পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৭৭৯টি নমুনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here