করোনাকে জয় করে বাড়ি ফিরলেন দুই নারী

শেরপুর প্রতিনিধি: সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন শেরপুরে প্রথম করোনা আক্রান্ত দুই নারী। আক্রান্ত হওয়ার ১১ দিন পর তারা সুস্থ্য হলেন। বৃহস্পতিবার দুপুরে ওই দুই নারীকে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে এ্যাম্বুলেন্সে তাদের নিজ নিজ বাড়ি পাঠানোর ব্যবস্থা করে জেলা স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন ডা. এ কে এম আনোয়ারুর রউফ জানান, করোনা আক্রান্ত ওই দুই নারীর মধ্যে একজন শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া খোদেজা বেগম ও আরেকজন সদর উপজেলার মধ্যবয়রা এলাকার গৃহিনী শাহিনা বেগম। গেল ৫ এপ্রিল ওই দুইজন জেলায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হন।

আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী তাদেরকে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। এছাড়া তাদেরকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে চিকিৎসা দেওয়া হয়।

চিকিৎসা শেষে পরপর তিনবার নমুনা পরীক্ষা করা হয় তাদের। তারপর করোনাভাইরাস নেগেটিভ আসায় তারা সুস্থ্য বলে নিশ্চিত হওয়া যায়। আর ওই দুইজনের বাড়ি ফেরার মধ্যদিয়ে জেলায় এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা সাতজনে নেমে এলো।

এ সময় শাহিনা বেগম ও খোদেজা বেগম উপস্থিত সংবাদকর্মীদের বলেন, চিকিৎসা চলাকালে জেলা হাসপাতালের চিকিৎসক, নার্স, আয়া ও ওয়ার্ডবয়রা আমাদের যথেষ্ট সেবা দিয়েছে। তারা মৃত্যু ঝুঁকি জেনেও চিকিৎসা দিতে পিছপা হননি। যে কারণে আজ আমরা বাড়ি ফিরে যেতে পারছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here