দেশে প্রথম করোনায় একদিনে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধিঃবৈশ্বিক মহামারী করোনাভাইরাস দেশে ক্রমেই বিস্তৃত হচ্ছে। আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।অনলাইনে বুলেটিন উপস্থাপনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭জন পুরুষ ও ৩জন নারী। মারা যাওয়াদের মধ্যে ৫ জনের বয়স ৬১ থেকে ৭০ এর মধ্যে আর ৩ জনের বয়স ৫১ থেকে ষাটের মধ্যে। বাকি দু’জনের একজনের বয়স ৭১ থেকে ৮০’র মধ্যে। আরেকজনের বয়স ২১ থেকে ত্রিশের মধ্যে।

নতুন মারা যাওয়া ১০ জনের মধ্যে ৬ জনই ঢাকায় মারা গেছেন বলে জানানো হয়।

দেশে শুরুর দিকে মানুষের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ কম হলেও গত কিছুদিনে এ হার বেড়েছে। আইইডিসিআরের উপ পরিচালক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ২০১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা করার সংখ্যা এবং নমুনা সংগ্রহের হার আগেরদিনের চেয়ে বেড়েছে বলে জানান নাসিমা সুলতানা।

দেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর আজ ৫০তম দিন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্ত মানুষ শনাক্ত হয়েছে ঢাকায়। এরপরই রয়েছে নারায়ণগঞ্জ। ওই অঞ্চলকে বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের এপিসেন্টার মনে করা হচ্ছে।

গতকাল বুধবার পর্যন্ত বাংলাদেশের ৪৪টি জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের খবর জানায় আইইডিসিআর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here