আল্লামা আহমদ শফী হাসপাতালে

নিজস্ব প্রতিনিধিঃদেশের শীর্ষ আলেম ও হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বিকেলে তিনি অসুস্থ বোধ করায় তাকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

হেফাজত আমিরের একান্ত সহকারী মোহাম্মদ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে আল্লামা আহমদ শফীকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর নামে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ ইব্রাহিম চৌধুরীর তত্ত্বাবধানে রয়েছেন।

আল্লামা শফীর ছেলে হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানী জানান, দুই একদিন যাবত স্বাস্থ্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন শাহ আহমদ শফী। হজমজনিত কারণে সমস্যার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

আনাস মাদানী আরও জানান, তার বাবা হজমজনিত কারণে খেতে পারছেন না। এখন স্যালাইন চলছে, রাইস টিউব দিয়ে খাবার দেওয়া হচ্ছে। আর সব কিছু স্বাভাবিক। তবে হাসপাতালে চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন।

উল্লেখ্য, প্রায় ১০৩ বছরের বেশি বয়সী আল্লামা আহমদ শফী চলতি বছরে আগেও কয়েক দফা অসুস্থ হয়ে ওই হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here