জমির বিরোধে বাকেরগঞ্জে অবঃ পুলিশ সদস্য ও স্ত্রী সন্তানকে কুপিয়ে জখম। বাড়িঘর ভাংচুর মটর সাইকেলে অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিনিধিঃবরিশালের বাকেগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল ও স্ত্রী সন্তানের উপর হামলা বাড়ী ঘর ও মটর সাইকেলে অগ্নিসংযোগের ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। গতকাল ৭ ই এপ্রিল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়নের বামনীকাঠি এলাকার নিজ বাড়িতে হামলার শিকার হন অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল কাদের ফরাজি (৬৫) , তার স্ত্রী কাজল রেখা ( ৫০), ছেলে কাওছার ফরাজি (২৮)।
হামলার শিকার কাদের ফরাজির ছেলে কাওছার বলেন, দ্বির্ঘদিন ধরে স্থানীয় বাবুল ফরাজি গংদের সাথে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে আদালতে মামলা চলে আসছিল। প্রতিপক্ষরা তাদের বাড়ি থেকে উচ্ছেদ করতে এর আগেও বাড়িঘরে হামলা করে আহত করেছিল তার বাবা – মা ও বোনকে। কেটে নিয়ে গিয়েছিল বাড়ির গাছ । কাওছার বলেন, আমি একটি প্রাইভেট কোম্পানিতে চাকুরি করি।
করোনা ভাইরাসের কারনে গত ২৫ শে মার্চ ছুটিতে বাড়িতে চলে আসি। প্রতিপক্ষরা পূর্বপরিকল্পিত ভাবে গতকাল ৭ এপ্রিল মঙ্গলবার সকাল ১০ টায় তাদের বাড়ির উঠানে থাকা গবাদিপশুর জন্য রাখা খরকুটার ৩ টি পালায় আগুন ধরিয়ে দেয় বাবুল ফরাজি।
এসময় তার বাবা কাদের ফরাজি বাধা দিলে তার উপর অতর্কিত হামলা চালায় বাবুল ফরাজি (৩৭), হালিম জমাদ্দার (৪৫), রুবেল জমাদ্দার (২২) নিজাম নিজাম শিকদার (৩৫), মাহিনুর বেগম (৪০), ঝুনু বেগম ১৯ সহ ১০- ১৫ জন। কাওছার বলেন, তিনি ও তার মা কাজল রেখা তার বাবাকে হামলাকারীদের হাত থেকে বাঁচাতে গেলে তাদের উপরও হামলা চালায় উল্লেখিত আসামীরা। প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে বাবা, মা ও তার মাথা ফেঁটে যায়। পরে গুরুতর আহত অবস্থায় স্পিডবোর্ড যোগে চিকিৎসার বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আসামীরা তাদের বাড়িঘর ভাংচুর করে ও নতুন একটি পালচার ১৫০ সিসি মটর সাইকেলে আগুন ধরিয়ে পুড়িয়ে ফেলে। হামলার বিষয়ে বিষয়ে প্রতিপক্ষের সাথে কথা বল্লে, বাবুল ফরাজি জানান কাদের ফরাজি দ্বির্ঘদিনধরে জোড়পূর্বক তাদের জমি ভোগ দখল করে আসছিল।
এনিয়ে আদালতে মামলা চলমান, গতকাল ঐ জমির গাছকাটতে যায় কাদের ফরাজি। এসময় বাধা দিলে তাদের উপর হামলা চালায় কাদের ফরাজি, তার ছেলে ও ছেলে বন্ধুরা। হামলায় বাবুল ফরাজি, রুবেল জমাদ্দার, মাহিনুর গুরুতর আহত হয়ে শেবাচিমে চিকিৎসাধীন রয়েছে।
হামলার ঘটনায় তারাও থানায় অভিযোগ দ্বায়ের করেছে। এঘটনায় সস্বর্শী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক জুবায়ের বলেন,কাদের ফরাজি ও বাবুল ফরাজির মধ্যে জমি বিরোধ নিয়ে সংঘর্ষের চলছে এমন সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সেখানে একটি মটর সাইকেল ও খরকুটার পালা পোড়া অবস্থায় দেখতে পেয়েছি।
এছাড়াও উভয় পক্ষকে গুরুতর আহত অবস্থায় দেখতে পেয়ে তাদের তাৎক্ষনিক চিকিৎসার জন্য বরিশালে পাঠিয়ে দেই। তবে এখনও কোনপক্ষ্য লিখিত অভিযোগ বা মামলা দায়ের করেনি। যদি মামলা দায়ের করে তা হলে আমরা আইননানুগ ব্যাবস্থা গ্রহন করব।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here