কেরানীগঞ্জে আরো তিনজন করোনায় আক্রান্ত, এলাকা লকডাউন

নিজস্ব প্রতিনিধিঃঢাকার কেরানীগঞ্জে আরো তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এরপর জিনজিরাসহ আশপাশের এলাকা ‘লকড ডাউন’ করা হয়েছে। এ নিয়ে কেরানীগঞ্জে চারজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

সোমরার রাতে স্থানীয় সংসদ সদস্য নসরুল হামিদ বিপু এক ফেইসবুক পোস্টে লিখেছেন, জিনজিরায় সবার চলাফেরা নিয়ন্ত্রণ করা হল। খাবার-ওষুধ কেনা ছাড়া ঘরের বাইরে বের হওয়া নিষেধ। নিত্যপ্রয়োজনীয় কেনাকাটার জন্য প্রতিদিন বের হওয়া যাবে না। প্রতি মহল্লায় রেজিস্টার খাতায় রেকর্ড রাখা হবে কে কত বার বের হল। সবাইকে বাসায় থাকার আহ্বান জানান তিনি।

এর আগে রোববার দুপুরে প্রথমবারের মতো জিনজিরা ইউপির মডেল টাউন এলাকায় করোনায় আক্রান্ত এক ব্যক্তিকে শনাক্ত করা হয়। ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪ জনে।

সোমবার জিনজিরার হিজলতলা ও শুভাঢ্যায় ৫৮ ও ৫৫ বছর বয়সী আরো দুই ব্যক্তির শরীরে এই ভাইরাস শনাক্ত হয় বলে কেরানীগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন জানান।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, পুরো জিনজিরা ইউপি ‘লকডডাউন’ করা হয়েছে। এখানে এই পর্যন্ত তিনজন নভেল করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

জিনজিরার রহমতপুরেও একজন নভেল করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে বলে জানান তিনি।

ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, পুরো কেরানীগঞ্জে জনগণের চলাচল অত্যন্ত সীমিত করা হয়েছে। প্রয়োজন ছাড়া কেরানীগঞ্জে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না এবং বের হতেও দেওয়া হচ্ছে না।

বাংলাদেশ এখন পর্যন্ত নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২৩ জন, সুস্থ হয়ে বাড়ি গেছেন ৩৩ জন; মারা গেছেন ১২ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here