আজ সাংবাদিক শাখাওয়াত হোসেন এর শুভ জন্মদিন

মশিউর তানভীনঃ  “সদা সত্য প্রকাশ” শ্লোগানকে ধারন করে প্রকাশিত দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ক্রাইম ফোকাস.নেট’ এবং স্বাধীন কন্ঠ ২৪.কম এর প্রকাশক ও সম্পাদক সাংবাদিক মো. শাখাওয়াত হোসেন শুভ জন্মদিন ।

 

যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণ। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল ঘটনা। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা, একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যর সন্ধানে রত নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ বিলাস লোভে মোহ ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন ও অন্যায়ের বিরুদ্ধে জিহাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদন্ধি। অন্যায়ের সাথে কখনোই আপোষ করে না যিনি তিনি ক্রাইম ফোকাস.নেট এর প্রকাশক ও সম্পাদক মো. শাখাওয়াত হোসেন।

আজকের এই দিনে এক শুভ ক্ষণে বরিশাল জেলার হাজি বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম ফোকাস.নেট এর প্রকাশক ও সম্পাদক মো. শাখাওয়াত হোসেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত আছেন।

মো. শাখাওয়াত হোসেন এর নম্রতা, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, ভদ্র, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ। সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃষ্টিশীলতা বা সঞ্জননই ক্ষমতা, যা হল মৌলিক ভাষিক এককগুলিকে সংযুক্ত করে অসীম সংখ্যক বৈধ বাক্য সৃষ্টির ক্ষমতা, যে বাক্য গুলির অনেক গুলিই হয়ত আজও কেউ বলেনি বা শোনেনি। প্রকাশভঙ্গী নম্র ও কোমল আচরণের মানুষকে সবাই ভালোবাসে, সমীহ করে আর তাই তিনি সকলের কাছে সমান সমাদৃত। কোমল আচরণের দ্বারা মানুষের চারিত্রিক মাধুর্যটা প্রকাশ পায়।

জন্মদিনের এই দিনে আজ চঞ্চলা মন ষোড়ষী সাজ; বাঁধন কাটার সুর- দিচ্ছে উড়াল দূর। নিজের মতো নিজের কাজে কষ্ট অনেক, দুঃখ মাঝে; লাগুক ছটা আলোয় – মন্দ কাটুক ভালোয়। দুর চিঠিতে সুবাস পাঠাই ভালো থাকবেন এই আমার কামনা।

মো. শাখাওয়াত হোসেন’র শুভ জন্মদিনে ক্রাইম ফোকাস.নেট ও স্বাধীন কন্ঠ ২৪.কম পরিবারের পক্ষয হতে জানাই লাল ফুলের শুভচ্ছা সহ ও অভিনন্দন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here