দেশে ২৪ ঘণ্টায় বেড়েছে আক্রান্ত রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিনিধিঃপুরো বিশ্ব কাপছে করোনা ভাইরাসের প্রভাবে। এর অস্তিত্ব জানান দিয়েছে আমাদের বাংলাদেশেও। অন্যান্য দেশের মত অতটা প্রভাব বিস্তার না করলেও প্রতিনিয়তই রোগাক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে নতুন করে আরও পাঁচজন আক্রান্ত হয়েছেন। এবং ২৪ ঘণ্টায় মারা যায়নি কেউ। শুক্রবার (৩ এপ্রিল)  অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রি জাহিদ মালিক। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ জন নিয়ে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাড়ালো ৬১ জনে।

গতকাল পর্যন্ত ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। যার মধ্যে দুইজনের শরীরে ভাইরাস আছে বলে শনাক্ত করা হয়। ফলে গতকাল পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫৬ জনে। এছাড়া গতকাল জানানো হয়েছিল, দেশে করোনাভাইরাসে ৬ জন মারা গেছেন, ২৬ জন সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ২২ জন।

এদিকে, প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। বৈশ্বিক মহামারী করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন বিশ্বের ৫১ হাজারের বেশি মানুষ। বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে আন্তর্জাতিক জড়িপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস এ তথ্য জানায়।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১ হাজার ৬৯ জন। আর ভাইরাসটিতে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫১হাজার ৩৭৮ জন। ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে এ ভাইরাটি প্রথমে দেখা যায়। পরে ভাইরাসটি মহামারী আকারে বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। বর্তমানে এ ভাইরাসটিতে সবচেয়ে বেশি সংক্রমিত দেশ হিসেবে যুক্তরাষ্ট্র সবার ওপরে রয়েছে। আর মৃত্যুর দিক দিয়ে ইতালি এগিয়ে রয়েছে। এর পরেই অবস্থান স্পেনের। এ দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here