বাড়ি বাড়ি ঘুরে চাল বিতরণ করলেন ডিসি

জামালপুর প্রতিনিধি:করোনাভাইরাস পরিস্থিতি সামাল দিতে বাড়ি বাড়ি ঘুরে ত্রাণ বিতরণ করছেন জামালপুরের ডিসি মোহাম্মাদ এনামুল হক।

কাজকর্ম না থাকায় গরিব ও মধ্যবিত্ত পরিবারের লোকজন পড়েছেন বিপাকে। তাদের অনেকে প্রতিদিনের খাবার সংগ্রহ করতে পারছেন না। এ পরিস্থিতিতে  জেলা প্রশাসন সাতটি উপজেলায় আট হাজার ৫০৪টি নিম্ন আয়ের পরিবারের মাঝে পর্যায়ক্রমে খাদ্য সহায়তা দিচ্ছে। এর জন্য নয় লাখ টাকা ও ১৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

বিকেলে জেলা সদরের বগাবাইদ এলাকায় রিকশাচালক ও নিম্ন আয়ের মানুষদের জন্য পরিবার প্রতি ১০ কেজি করে চাল, ১ কেজি করে ডাল, ১টি সাবান ও মাস্ক ঘরে ঘরে গিয়ে বিতরণ করেন ডিসি মোহাম্মদ এনামুল হক।

এ সময় উপস্থিত ছিলেন জামালপুর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ কবির উদ্দীন, অতিরিক্ত ডিসি (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, এনডিসি মো. আবু আব্দুল্লাহ প্রমুখ।

এ সময় ডিসি বলেন, করোনাভাইরাস প্রতিরোধে আমরা জামালপুর জেলার সর্বত্রই বিভিন্ন রকমের সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে সদর উপজেলায় ২ হাজার ৫০৪টি পরিবারসহ পুরো জেলায় আট হাজার ৫০৪টি পরিবারের কাছে খাবার সামগ্রী পৌঁছে দেয়ার পরিকল্পনা নিয়েছি যা আজ থেকে শুরু করা হলো।

তিনি আরো বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে শ্রমজীবী মানুষ যারা কর্ম হারিয়েছেন তাদের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেয়া হবে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী রয়েছে। আমরা পর্যাক্রমে সুশৃঙ্খলভাবে যারা ত্রাণ পাওয়ার হকদার তাদের ঘরে ঘরে আমরা এই ত্রাণ পৌঁছে দেব।

ডিসি বলেন, জামালপুর জেলায় এখনও পর্যন্ত কোনো করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। তবে ১২৫ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। আতঙ্কিত না হয়ে সতর্কতার সঙ্গে সম্মিলিত প্রচেষ্টায় সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদেরকে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here