করোনায় ফ্রান্সের সাবেক মন্ত্রীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক:প্রাণঘাতী করোনাভাইরাসে ইউরোপের জ্যেষ্ঠ রাজনীতিবিদ ও ফ্রান্সের সাবেক মন্ত্রী প্যাট্রিক ডেভেডজিয়ানের মৃত্যু হয়েছে।

রোববার সকালে দেশটির ৭৫ বছর বয়সী এ রাজনীতিবিদের মৃত্যু হয়।

মৃত্যুর তিন দিন আগে এক টুইট বার্তায় প্যাট্রিক লিখেছিলেন, আমি করোনাভাইরাসে আক্রান্ত। আমার জন্য চিকিৎসক ও নার্সদের অনেক করতে দেখেছি। আমি ক্লান্ত তবে অবস্থা স্থিতিশীল। করোনায় আক্রান্ত রোগীদের এই অবিরাম সেবা দেয়ার জন্য আমি ওই চিকিৎসক ও নার্সদের অসংখ্য ধনব্যাদ জানাই।

গত ২৫ মার্চ তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ার পর থেকে তিনি প্যারিসের দক্ষিণের একটা বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। তার শরীরে অন্যান্য কোনো অসুখ ছিল কি-না তা জানা যায়নি।

ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট নিকোলাস সারকোজির আমলে বেশ কয়েকবার মন্ত্রীর দায়িত্ব পালন করেন প্যাট্রিক ডেভেডজিয়ান। তিনি ইউরোপে করোনাভাইরাসে আক্রান্ত বেশ কয়েকজনের রাজনীবিদদের একজন ছিলেন।

শনিবার রাতে ফ্রান্সের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, দেশটিতে করোনাভাইরাসে নতুন করে ৩১৯ জনের মৃত্যু হয়েছে, যা গতদিনের চেয়ে ১৬ শতাংশ বেশি। আর এতে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৩১৪ জনের। দেশটিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৫৭৫।

করোনাভাইরাসে বিপর্যস্ত ফ্রান্স আক্রান্তদের সেবা দিতে দেশজুড়ে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) বাড়ানোর ঘোষণা দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here