বরিশালে করোনা সচেতনতায় র‌্যাবের বিশেষ টহল

বরিশাল প্রতিনিধি:বরিশালে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক প্রচারের জন্য বিশেষ টহল কর্মসূচি পালন করছে র‌্যাব-৮। বৃহস্পতিবার থেকে নগরীর জনবহুল বিভিন্ন এলাকায় জনসাধারণকে প্রচারণার মাধ্যমে সচেতন করে র‌্যাব সদস্যরা।

এ সময় জনসাধারণকে করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন করণীয় এবং বর্জনীয় বিষয়গুলো সম্পর্কে সাধারণ পথচারীদেরকে অবহিত করা হয়। এছাড়া বিভিন্ন ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে সচেতন হতে আহ্বান করা হয়।

ব্যক্তিগত এবং সামাজিক সচেতনতায় আমাদেরকে এ বিপর্যয় থেকে রক্ষা করতে পারে। এ সময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ব্যতিত অন্যান্য দোকান, হোটেল, রেস্টুরেন্ট বন্ধ রাখা, অপ্রয়োজনে ঘরের বাইরে অবস্থান না করা, বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বর্জন করা, সব সময় মাস্ক পরে বাইরে অবস্থান করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করা ইত্যাদি বিষয়ের উপর করে প্রচারণা করা হয়।

এছাড়া বরিশালে র‌্যাবের তত্ত্বাবধানে বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে করোনাভাইরাস প্রতিরোধে একটি সচেতনামূলক বিলবোর্ড এবং হাত ধোয়ার জন্য পানির সংযোগ এবং সাবানসহ বেসিন স্থাপন করা হয়েছে।

ভবিষ্যতেও বরিশাল র‌্যাব- ৮ এর দফতর থেকে জনস্বার্থে এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here