সুস্থ হয়ে উঠছেন কক্সবাজারের প্রথম করোনা রোগী

কক্সবাজার প্রতিনিধি:শারীরিক অবস্থা উন্নতির দিকে কক্সবাজারে করোনা আক্রান্ত নারী (৭০)। কমেছে সর্দি, জ্বর এবং কাশি । তবে এখনো ডায়রিয়া কমেনি আক্রান্ত রোগীর এই তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন মাহবুবুর রহমান।

বুধবার থেকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জান‍ান তিনি।

মাহবুবুর রহমান বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে  সুস্থ করে তোলার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। নিয়মিত চিকিৎসায় তার সর্দি, জ্বর ও কাশি কমেছে। ডায়রিয়া নিয়ন্ত্রণে না এলেও চিকিৎসা অব্যাহত রয়েছে। করোনায় স্বাস্থ্যগত উন্নতির যে স্তর, তাতে ওই বৃদ্ধা সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

একই কথা জানিয়ে কক্সবাজারের ডিসি মো. কামাল হোসেন বলেন, কক্সবাজারের যে নারী প্রথম করোনা রোগী হিসেবে সনাক্ত হয়েছেন তিনি সৌদিআরব থেকে ফিরেছেন। তার স্বাস্থ্যের নিয়মিত খোঁজ রাখছি। তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।

ডিসি বলেন, করোনা নিয়ে সর্বস্তরের লোকজনকে সতর্ক থাকতে হবে। প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ি থেকে বের হওয়া যাবে না। দরিদ্র পরিবারের জন্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং টাকা বাড়ি পৌঁছে দেয়া হবে।

গত ১৩ মার্চ সৌদি আরব থেকে দেশে ফেরেন ওই নারী। পরে অসুস্থ হয়ে তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ওই সময় তার নমুনা সংগ্রহ করে ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটটে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল।

গত মঙ্গলবার সকালে সেই রিপোর্ট হাতে পাওয়া গেছে। রিপোর্ট পাওয়ার পরপরই ওই নারীকে চিকিৎসা প্রদানকারী চিকিৎসক ও নার্সদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। একই সঙ্গে গতকাল থেকেই ওই নারীর গ্রামের বাড়ি ও পাশে এলাকা লকডাউন করা হয়েছে। ওই নারী সৌদি আরব থেকে এসে চট্টগ্রামের যে বাড়িটিতে ছিলেন ওই বাড়িটিও লকডাউন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here