করোনা শনাক্তে বাড়ি বাড়ি লিফলেট হাতে পুলিশ

শরীয়তপুর প্রতিনিধি:শরীয়তপুরে সদর উপজেলায় হোম কোয়ারেন্টিনে থাকা বিদেশফেরতদের নাম পরিচয় ও বাড়ি শনাক্তকরণের লক্ষ্যে লিফলেট বিতরণ করছে পুলিশ। শনি ও রোববার বাড়ি বাড়ি গিয়ে শনাক্তকরণ লিফলেট দেয়ালে লাগাচ্ছেন পালং মডেল থানা পুলিশ।

পালং মডেল থানার ওসি মো. আসলাম উদ্দিন বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। এ ভাইরাস থেকে রক্ষা পেতে প্রচার প্রচারণাসহ বিভিন্ন সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এরমধ্যে বিদেশফেরত প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

সদর উপজেলা এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির নাম-পরিচয় শনাক্তকরণের লক্ষ্যে বাড়ি বাড়ি গিয়ে শনাক্তকরণ লিফলেট লাগানো হচ্ছে। যেন এলাকার মানুষ হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির নাম পরিচয় ও বাড়ি শনাক্ত করতে পারে এবং সচেতন হতে পারে।

তিনি আরো বলেন, সদর উপজেলা এলাকায় বিদেশফেরত প্রায় ৯০ জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। শনিবার প্রায় ৪০টি বাড়িতে শনাক্তকরণ লিফলেট লাগানো হয়েছে। রোববারও শনাক্তকরন লিফলেট লাগানো চলছে।

সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ্ আল মুরাদ জানান, শরীয়তপুর সদর হাসপাতালে পাঁচ শয্যা ও প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ শয্যার করে আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে। ৪০১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এরমধ্যে বিদেশ থেকে আসার ১৪ দিন পার হওয়ার পর ১১৪ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে। বর্তমানে ৩৩৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here