পটুয়াখালীতে করোনা সন্দেহে সিভিল সার্জনের তত্ত্বাবধানে দুইজন

পটুয়াখালী প্রতিনিধি:পটুয়াখালীতে করোনা সংক্রমণের সন্দেহে দুইজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। রোববার ডিসি’র দরবার হলে প্রেস ব্রিফিং এ তথ্য নিশ্চিত করেছে পটুয়াখালীর ডিসি মো. মতিউল ইসলাম চৌধুরী।

সন্দেহভাজন ব্যক্তিদের বাড়ি পটুয়াখালী জেলার সদর উপজেলায় বলে তিনি জানান। তাদের পরিচয় গোপন রাখা হয়েছে। সন্দেহভাজন নারী-পুরুষ বর্তমানে পটুয়াখালী সিভিল সার্জনের বিশেষ তত্ত্বাবধায়নে রয়েছে। তাদের বয়স পঞ্চাশের কোঠায় বলে ধারণা করা হয়েছে।

মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, পটুয়াখালী জেলায় অন্তত সাড়ে ৮ হাজার প্রবাসীর প্রত্যাগত হয়েছে। এর মধ্য অন্তত ২ হাজার ৫৬৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টাইনে নিয়ে আসতে অনুসন্ধান চলছে। এর মধ্য করোনা সংক্রমণ সন্দেহে দুই নারী-পুরুষের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। তারা বর্তমানে পটুয়াখালী সিভিল সার্জনের বিশেষ তত্ত্বাবধানে রয়েছে।

এ সময় পটুয়াখালী সিভিল সার্জন ডাক্তার মোহম্মদ জাহাংগীর আলম বলেন, করোনা সন্দেহ দুই নারী-পুরুষ বর্তমানে তারা বিশেষ তত্ত্বাবধায়নে রয়েছে। তাদের বয়স আনুমানিক পঞ্চাশের কোঠায়। তাদের বাড়ি পটুয়াখালীর সদর উপজেলায়। পরীক্ষা-নিরীক্ষায় তাদের শরীরে করোনার জীবানু পাওয়া গেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।

সিভিল সার্জন আরো বলেন, জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে করোনা নিয়ে কাজ করছে পটুয়াখালী স্বাস্থ্য বিভাগ। গণ সচেতনতার পাশাপাশি প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে নিয়ে আসতে বাধ্য করা হচ্ছে। যারা আসতে অনিচ্ছা প্রকাশ করছে তাদের অনুসন্ধান করে আইনের মাধ্যমে নিয়ে আসা হবে। জেলা,উপজেলা ও  ইউপিতে মাঠ পর্যায়ে অন্তত অর্ধশতাধিক স্বাস্থ্য কর্মীরা কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here