বিয়েবাড়িতে দুই প্রবাসী, সাদুল্লাপুর লকডাউন

গাইবান্ধা প্রতিনিধি: চলতি মাসে বিদেশ থেকে বিভিন্ন জেলায় অনেকেই ফিরেছেন। তবে করোনা আতঙ্কে তাদের কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। তা না মানলে করা হচ্ছে জরিমানাও। কিন্তু কোয়ারেন্টাইনে না থেকে গাইবান্ধার সাদুল্লাপুরে দুই যুক্তরাষ্ট্রপ্রবাসী বিয়েবাড়িতে অংশ নিয়েছেন।

রোববার বিকেলে উপজেলার বনগ্রাম ইউপির হাবিবুল্লাপুর গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি কেউ না জানলেও পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। এজন্য পুরো উপজেলা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেন ইউএনও মোহাম্মদ নবী নেওয়াজ।

ইউএনও নবী নেওয়াজ জানান, দেশে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত নতুন তিনজনের মধ্যে সাদুল্লাপুরের দুইজন রয়েছেন বলে ঢাকা থেকে জানানো হয়েছে। ওই দুই যুক্তরাষ্ট্রপ্রবাসীর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

তিনি আরো জানান, করোনা শনাক্ত হওয়া সত্ত্বেও তারা বিয়েবাড়িতে গেছেন। যেখানে উপজেলার পাঁচ শতাধিক মানুষ অংশ নিয়েছেন। মানুষের জীবনের নিরাপত্তা কথা বিবেচনায় পুরো উপজেলা লকডাউন ঘোষণা করা হলো। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবে না।

এর আগে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে সংবাদ সম্মেলনে দেশে আরো তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়। এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here