দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭

নিজস্ব প্রতিনিধিঃদেশে নতুন করে আরো ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৭ জন।

রোববার বেলা সাড়ে ৩টার দিকে রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। এরইমধ্যে ৫ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। ২ জন মারা গেছেন। মোট আক্রান্তের সংখ্যা ২৭ থেকে নেমে এখন ২০। এছাড়াও ৪০ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে।

দেশে করোনাভাইরাস মোকাবিলায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ব্যবহার করা হচ্ছে। এছাড়া মিরপুরের দুইটি জায়গা সেনাবাহিনীর তত্ত্বাবধানে ব্যবস্থা করা হচ্ছে।

এর আগে, গত বুধবার করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়। ৭০ বছর বয়সী ওই ব্যক্তি বিদেশ থেকে আসা একজনের মাধ্যমে সংক্রমিত হন। তিনি কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। গতকাল শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দুইজনে দাঁড়ায়।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছেন তিন লাখ ৮ হাজার ৪৬৩ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫ হাজার ৮২৮ জন। আর মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here