বরিশালজুড়ে অভিযান চালাচ্ছে ১২ ভ্রাম্যমাণ টিম

নিজস্ব প্রতিনিধিঃকরোনার কারণে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য যেন না বাড়ে, এ জন্য বরিশাল জেলা প্রশাসনের ১২টি ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে।

‍শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনটি দোকানে মূল্য তালিকা হালনাগাদ না থাকায় দুই দোকানির কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা ‍আদায় করা হয়। ইতিমধ্যে পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্য কমতে শুরু করেছে। গতকালের ৯০ ট‍াকা কেজি’র পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ৫০ টাকায়। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

এদিকে চলছে মাস্কের দোকানেও অভিযান। নগরীর সদর রোডে শাহিন কমপ্লেক্সে সার্জিক্যাল ষ্টোরে অভিযান চালানো হয়। এসময় মাস্কের দাম বেশি রাখায় মেডিসান সার্জিক্যাল এন্ড সাইন্টিফিক দোকানের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ‍এসময় তাদের সতর্ক করে দেয়া হয় বলেও জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ‍ইসলাম।

অন্যদিকে যারা কোয়ারেন্টাইন অমান্য করছেন, তাদের ধরতে জেলা প্রশাসনের অপর একটি টিম নগরির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে। গতকাল পর্যন্ত বরিশাল বিভাগে কোয়ারেন্টাইন অমান্যকারী ২০ জনকে অর্থদণ্ড করা হয়। শনিবার সকাল পর্যন্ত এ বিভাগে কোয়ারেন্টাইন গ্রহণকারীর সংখ্যা ৭৬৪ জন।

জেলা প্রশাসক ‍এসএম অজিয়র রহমান জানিয়েছেন, বাজার নিয়ন্ত্রণ ‍এবং প্রবাসীদের কোয়ারেন্টাইন শতভাগ নিশ্চিত করতে জেলার ১০ উপজেলায় ‍উপজেলা প্রশাসন থেকেও ভ্রাম্যমাণ ‍আদালতের অভিযান চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here