মেহেন্দিগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ ব্যাবসায়ী আটক

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি: মেহেন্দিগঞ্জে করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে পাতারহাট বন্দরের কিছু অসাধু ব্যাবসায়ী নিত্য প্রয়োজনীয় চাল,ডাল,তৈল,চিনি,পেঁয়াজ, রসুনসহ জিনিসপত্রের দাম কয়েক গুন বাড়িয়ে বাজার অস্থিতিশীল করায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৪ ব্যবসায়ীকে সাঁজা প্রদান করেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পাতারহাট বন্দরের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা,এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট পিজুস চন্দ্র দে ও মেহেন্দিগঞ্জ থানার ওসি তদন্ত মুরাদ হোসেনসহ সঙ্গীয় ফোর্স। অভিযান পরিচালনাকালে বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র অতিরিক্ত দামে বিক্রির অপরাধে পশ্চিম ইয়ারবেগ গ্রামের ছালাউদ্দিন ফরাজী ছেলে মুদি ব্যবসায়ী জামাল হোসেন (৪৪), ধুলিয়া মধ্যেরচর গ্রামের ইউনুছ হাওলাদারের ছেলে মুদি ব্যবসায়ী লিখন হাওলাদার (৪০), সোনামুখী গ্রামের কানাই দাসের ছেলে মুদি ব্যবসায়ী শুভ দাস (২৪) ও বদরপুর গ্রামের মৃত আব্দুল খালেক বেপারী ছেলে মুদি ব্যবসায়ী আবুল কাশেম বেপারী (৩৫) কে আটক করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট পিজুস চন্দ্র দে জানান, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বেশী দামে বিক্রি করে বাজার অস্থিতিশীল করায় ৪ ব্যবসায়ীকে আটক করে ১০ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। তবে অভিযানের খবর শুনে কিছু অসাধু ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে গেলে তাদের দোকান তালাবদ্ধ করে দেওয়া হয়।

এ ছাড়াও উপস্থিত ব্যবসায়ীদের বাজারে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি না করে প্রত্যেক দোকানে নির্ধারিত মূল্য তালিকা ঝুলিয়ে নায্য মূল্যে পন্য বিক্রয়ের অনুরোধ জানান। পাশাপাশি সকল ক্রেতা সাধারণকেও চাহিদার অতিরিক্ত পন্য ক্রয় থেকে বিরত থাকার আহবান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here