করোনা আতঙ্কে ঘুম হচ্ছে না পটুয়াখালীবাসীর

পটুয়াখালী প্রতিনিধি:করোনাভাইরাস আতঙ্কে নিত্যনতুন গুজব ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এসব গুজবে কান দিয়ে দেশের অনেকেই প্রতারিত হয়েছেন। রাতের ঘুম হারাম করে ছুটছেন গুজবের পেছনে।

সম্প্রতি কোনো এক পীর স্বপ্নে দেখেছেন থানকুনি পাতা খেলেই নাকি করোনাভাইরাস থেকে চিরতরে মুক্তি মিলবে। এমন গুজব সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় রাতের আঁধারে থানকুনি পাতার খোঁজে ছুটে বেড়াচ্ছেন পটুয়াখালীর রাঙ্গাবালী, গলাচিপাসহ কয়েকটি উপজেলার মানুষ।

এরইমধ্যে অনেকে থানকুনি পাতা খেয়েও নিয়েছেন। তাদের ধারণা, পীরের স্বপ্নে পাওয়া থানকুনি পাতার ওষুধই করোনাভাইরাসের উত্তম প্রতিষেধক।

থানকুনি পাতা। ছবি: সংগৃহীত

থানকুনি পাতা। ছবি: সংগৃহীত

মঙ্গলবার রাত থেকে রাঙ্গাবালীর অনেকেই ফেসবুকে এ গুজব নিয়ে পোস্ট দিচ্ছেন। কেউ কেউ থানকুনি পাতা সংগ্রহ করে সেসব ছবিও পোস্ট করেছেন। অনেকেই আবার মোবাইলে স্বজন-বন্ধুদের থানকুনি পাতা সংগ্রহের তাগিদ দিচ্ছেন।

স্থানীয়রা জানান, জৈনপুরী পীর সাহেব স্বপ্নে দেখেছেন যে- তিনটি থানকুনি পাতা আর এক গ্লাস পানি খেলে করোনাভাইরাস ছুঁতেও পারবে না। আর তা খেতে হবে এই রাতের মধ্যেই।

অবশ্য এই গুজবে কান না দিয়ে সচেতন অনেকেই গুজবে কান না দিতে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তারা বলছেন, এমন গুজবের উৎপত্তি কোথা থেকে তা কেউ জানে না।

করোনাভাইরাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুল ও ভুয়া তথ্য না ছড়াতে বিশেষ বার্তা প্রচার করেছে ইউনিসেফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here