পুলিশি বাধায় গ্রামীণ ব্যাংক কর্মচারীদের অবস্থান পণ্ড

নিজস্ব প্রতিনিধি :পুলিশি বাধায় গ্রামীণ ব্যাংকের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের ৫ দফা দাবিতে জড়ো হওয়া অবস্থান কর্মসূচি পণ্ড হয়েছে বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।

রোববার (১৫ জুলাই) বেলা সাড়ে ৯টার দিকে মিরপুর ২ নম্বরে গ্রামীণ ব্যাংকের সামনে জড়ো হলে পুলিশের বাধায় আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যান।

এর আগে সকাল ৮টা থেকে কর্মচারীরা তাদের চাকরি স্থায়ীকরণ, বকেয়া বেতনভাতা পরিশোধ, ২৪ ঘণ্টা ডিউটি থেকে অব্যাহতিসহ ৫ দফা দাবিতে একত্রিত হন।

কর্মচারী ঐক্য পরিষদের সদস্য মো. রাজীব নতুন সময়কে জানান, আমরা এর আগেও শান্তিপূর্ণ কর্মসূচি পালন করেছি। আজকেও শান্তিপূর্ণভাবেই আমাদের অবস্থান কর্মসূচি পালন করার কথা ছিলো। কিন্তু গতকাল রাতেই আমাদের আহ্বায়ক আজিজুল হক বাবলু, সদস্য এরাদুল, শাহীন, আজিজকে আটক করে মিরপুর থানা পুলিশ।

তিনি বলেন, প্রশাসন ও মালিক পক্ষের এই নির্যাতন আমাদের যৌক্তিক আন্দোলনকে দামিয়ে রাখতে পারবে না।
পুলিশ গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষের নির্দেশেই এমন আচরণ করছে।

১ ঘণ্টার মধ্যে ৫ দফা দাবি মেনে আমাদের নেতাকর্মীদের ছেড়ে দেওয়া না হলে গ্রামীণ ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে লাগাতার অবস্থানের হুমকি দেন তিনি।

৩ জনকে আটকের সত্যতা নিশ্চিত করে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম নতুন সময়কে বলেন, গ্রামীণ ব্যাংকের কর্মচারীরা সড়ক বন্ধ করে অবস্থান করতে চেয়েছিল তাই আমরা বাধা দিয়েছি। সাধারণ মানুষের কষ্ট হোক এমন কোনোকিছু হতে দেওয়া যাবে না। উনারা নিজের কার্যালয়ের ভেতরে যা করার করুক এতে আমাদের কোনো বাধা নেই। কিন্তু রাস্তায় কেন। তাছাড়া রাস্তায় কোনো কর্মসূচি দিতে হলে ডিএমপির অনুমতি নিতে হয়। গ্রামীণ ব্যাংকের কর্মচারীরা অনুমতি না নিয়েই কর্মসূচি করতে চেয়েছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here