আবারো হচ্ছে ‘কুছ কুছ হোতা হ্যায়’!

বিনোদন ডেস্ক:বন্ধু থেকে ভালবাসা। ভালবাসা থেকে বিয়ে। কিন্তু বেশিদিন একসঙ্গে সংসার হয়নি তাদের। মনে পড়ে সেই ছবির কথা। যেখানে কলেজের তিন বন্ধুর চরিত্রে অভিনয় করেছিলো শাহরুখ খান, কাজল ও রানি মুখার্জি। তাদের অভিনয় আজো দর্শকদের আবেগাপ্লুত করে।

একইভাবে ‘তুম পাস আয়ে’, ‘কোই মিল গ্যায়া’, ‘লাড়কি বাড়ি আনজানি হ্যায়’ গানগুলোও শ্রোতাদের সমান আন্দোলিত করে।

বলছি ১৯৯৮ সালের ১৬ অক্টোবর মুক্তিপ্রাপ্ত ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’ এর কথা। ছবিটি দিয়েই পরিচালকের পথে পা বাড়িয়েছিলেন করণ জোহর। চলতি বছর এর দুই দশক পূর্ণ হচ্ছে। এই মাইলফলককে সামনে রেখে ছবিটির সিক্যুয়েলের পরিকল্পনা চলছে।

কলেজের তিন বন্ধু রাহুল, অঞ্জলি আর টিনার কথা মনে পড়ে? ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে এ তিনটি চরিত্রে শাহরুখ খান, কাজল ও রানি মুখার্জির অভিনয় আজও দর্শকদের আবেগাপ্লুত করে।

রিয়েলিটি শো ‘ড্যান্স দিওয়ানে’ অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশ নেওয়ার সময় এ তথ্য জানিয়েছেন করণ জোহর। এ সময় আরো ছিলেন তার প্রযোজিত ‘ধাড়াক’ ছবির পাত্রপাত্রী জাহ্নবী কাপুর ও ঈশান খাত্তার। ছবিটির পরিচালক শশাঙ্ক খৈতান এ অনুষ্ঠানের বিচারকদের একজন। অন্য দুই বিচারক হলেন মাধুরী দীক্ষিত ও তুষার কালিয়া।

জানা গেছে, করণ জোহরকে সম্মান জানিয়ে দুই প্রতিযোগী শৌর্য ও অলোক ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির স্মরণীয় কিছু মুহূর্ত নিজেরাই পরিবেশন করেন। তাদের কাজ দেখে খুশিতে ৪৬ বছর বয়সী এই নির্মাতার চোখ ভিজে যায় জলে।

এরপরই সবাইকে চমকে দিয়ে করণ জোহর জানান, এই পরিবেশনা দেখে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির সিক্যুয়েল করার কথা ভাবছেন তিনি। তবে এর বেশি কিছু তার পক্ষ থেকে জানানো হয়নি।

ভারতের ৪৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বিনোদনমূলক ছবির স্বীকৃতি পায় ‘কুছ কুছ হোতা হ্যায়’। এছাড়া এর টাইটেল গানের জন্য সেরা গায়িকা হন অলকা ইয়াগনিক। ৪৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক (করণ জোহর), সেরা অভিনেতা (শাহরুখ খান), সেরা অভিনেত্রী (কাজল), সেরা পার্শ্ব-অভিনেতা (সালমান খান), সেরা পার্শ্ব-অভিনেত্রী (রানি মুখার্জি), সেরা চিত্রনাট্য ও সেরা শিল্প নির্দেশনা বিভাগে পুরস্কার জেতেন ‘কুছ কুছ হোতা হ্যায়’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here