হাতিরঝিল থানার কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি’র ৫০তম থানা হিসেবে হাতিরঝিল থানার কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার দুপুর থেকে নতুন এই থানার আনুষ্ঠানিক কাজ শুরু হয়েছে।

জানা গেছে, তেজগাঁও বিভাগের অধীনে এ থানার কার্যক্রম পরিচালিত হবে। বর্তমানে তেজগাঁও বিভাগের উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করছেন বিপ্লব কুমার সরকার।

এর আগে গত বছরের ২০ নভেম্বর প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি-নিকার সভায় রাজধানীতে ৫০তম থানা হিসেবে হাতিরঝিল থানা গঠনের প্রস্তাব অনুমোদন হয়।

প্রস্তাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি’র আওতাধীন ‘হাতিরঝিল সমন্বিত উন্নয়ন’ প্রকল্প এলাকায় হাতিরঝিল থানা স্থাপন এবং কার্যক্রম পরিচালনার জন্য ৭১টি পদ সৃষ্টি করা হয়। নির্ধারণ করা হয় সীমানা। নিয়োগ দেয়া হয় ওসিসহ বেশ কয়েকজন কর্মকর্তা।

হাতিরঝিল থানার কার্যক্রম শুরু হলে নগরবাসীর নিরাপত্তা আরো একধাপ এগিয়ে নেয়া সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

হাতিরঝিল থানার আওতাধীন এলাকাগুলো হলো-
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫৫ নম্বর ওয়ার্ডের মীরেরটেক, মীরবাগ, মধুবাগ, পূর্ব নয়াটোলা, দক্ষিণ নয়াটোলা, মগবাজার ওয়ারলেস কলোনি, উত্তর নয়াটোলা ২য় বাগ, ৫৪ নম্বর ওয়ার্ডের বড় মগবাজার, দিলু রোড, নিউ ইস্কাটন রোড, পশ্চিম মগবাজার, মধ্য পেয়ারাবাগ, গ্রিনওয়ে, উত্তর নয়াটোলা ১ম বাগ; ৩৯ নম্বর ওয়ার্ডের সার্ক ফোয়ারা, হোটেল সোনারগাঁও রোড, বিজিএমইএ ভবন ও লিংক রোডের রেল ক্রসিং; ৩৭ নম্বর ওয়ার্ডের বেগুনবাড়ি খাল ও রেইনবো ক্রসিং এবং ৩৮ নম্বর ওয়ার্ডের তেজকুনি পাড়া, শাহীনবাগ, আরজতপাড়া ও সংলগ্ন এলাকা।

হাতিরঝিল থানার সীমানা:
উত্তরে সার্ক ফোয়ারা ক্রসিং, সোনারগাঁও হোটেল পান্থপথ হয়ে টঙ্গী ডাইভারশন রোড সংযোগস্থল হয়ে হাতিরঝিল লিংক রোডের উত্তর পাশ ঘেঁষে গুলশান ব্রিজ পর্যন্ত। পশ্চিমে সার্ক ফোয়ারা ক্রসিং থেকে বাংলামোটর ক্রসিং পর্যন্ত রাস্তার মাঝ দিয়ে রাস্তার পূর্ব দিকের অংশ। দক্ষিণে বাংলামোটর ক্রসিং থেকে ইস্কাটন রোড হয়ে মগবাজার ক্রসিং হয়ে নিউ সার্কুলার রোড হয়ে মৌচাক ক্রসিং পর্যন্ত রাস্তার উত্তর দিকের অংশ। পূর্বে মৌচাক ক্রসিং হয়ে মালিবাগ রেলগেট থেকে রামপুরা ডিআইটি রোড হয়ে রামপুরা ব্রিজ থেকে প্রগতি সরণির হাতিরঝিল লিংক রোড পর্যন্ত রাস্তার পশ্চিম অংশ।

হাতিরঝিল থানায় যোগাযোগের নম্বর:

অফিসার ইনচার্জ (ওসি): ০১৭৬৯৬৯৫১০০

এসি (তেজগাঁও শিল্পাঞ্চল জোন): ০১৭১৩৩৯৮৫৪৫

এডিসি (তেজগাঁও শিল্পাঞ্চল জোন, তেজগাঁও বিভাগ): ০১৭১৩৩৯৮৫৫৮

ডিসি (তেজগাঁও বিভাগ): ০১৭১৩৩৭৩১৭৫

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here