প্রতিটি নাগরিকের আবাসন নিশ্চিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃসরকার দেশের প্রতিটি মানুষের আবাসন নিশ্চিতে কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আজ শনিবার সকালে আজিমপুর সরকারি কলোনীতে নবনির্মিত বহুবল ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

বর্তমানে দেশের শতকরা ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌছাবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমরা বিদ্যুতের উৎপাদন বাড়ানোর উদ্যোগ নেই। ২০০১ সালে বিএনপি জামায়াত ক্ষমতায় এসে সেটি বন্ধ করে দেয়। ২০০৮ সালে ফের ক্ষমতায় এসে আমরা বিদ্যুৎ উৎপাদন বাড়ানোর কাজ শুরু করি। বর্তমানে দেশে ১৮৭০০ মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌছে দেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

বাসাবাড়ি ও অফিসে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার পরামর্শ দিয়ে শেখ হাসিনা বলেন, বাসা থেকে বের হওয়ার সময় নিজ হাতে বাতি ও ফ্যানের সুইচ অফ করতে হবে। অফিস ত্যাগ করারও সময়ও এই অনুশীলন করতে হবে। আমি নিজেও এটি করি।

চাকরিজীবীদের জন্য বহুতল ভবন নির্মাণের ব্যবস্থা করায় গণপূর্ত মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দফতরকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি ভবন পরিস্কার পরিচ্ছন্ন রাখার উপরও জোর দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here