সম্মানীর টাকায় সড়ক সংস্কার

টাঙ্গাইল প্রতিনিধিঃ সম্মানীর টাকা দিয়ে সড়ক সংস্কার করলেন পৌরসভার মেয়র ও কাউন্সিলররা। এতে ওই সড়কে চলাচলকারীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

ঢাকা-সাগরদিঘি সড়কের টাঙ্গাইলের সখীপুর পৌরসভার মুখতার ফোয়ারা চত্বর থেকে খাদ্য গুদাম পর্যন্ত ৫০০ মিটার সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছিল। ফলে দীর্ঘদিন ধরে রাস্তাটি ছিল চলাচলের অনুপযোগী।

পৌর মেয়র আবু হানিফ আজাদ ও বিভিন্ন ওয়ার্ডের ১২ জন কাউন্সিলর তাদের সম্মানীর টাকা দিয়ে সড়কটি সংস্কার করেন। সংস্কারের অভাবে সখীপুরের সবচেয়ে গুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন ধরে সব ধরনের যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এমনকি পথচারীরাও স্বাভাবিকভাবে পায়ে হেঁটেও চলাচল করতে পারছিলেন না। এতে করে ওই সড়কের আশপাশের কয়েকশ’ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে লোকসানের মুখে পড়ে।

ব্যবসায়ী মো. শামীম আল মামুন বলেন, সড়কে সৃষ্ট খাদের কারণে গত তিন মাস ধরে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান প্রায় বন্ধ। ক্রেতারা না আসায় আমরা লোকসানে পড়েছি। রাস্তা অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালন করেও ফল হয়নি। অবশেষে মেয়র ও কাউন্সিলররা সড়কটি সংস্কার করে আমাদের বাঁচিয়েছেন।

সখীপুর পৌরসভার প্রকৌশলী মো. মাহবুবুর রহমান বলেন, সড়কটি এলজিইডি’র হওয়ায় এটি সংস্কারের এক্তিয়ার পৌরসভার নেই। ফলে মানুষের দুর্ভোগ লাঘবে মেয়র নিজে ও কাউন্সিলরদের সম্মানীর টাকায় রাস্তা সংস্কারের এ উদ্যোগ নিয়েছেন।

সখীপুর পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ বলেন, স্থানীয় ব্যবসায়ী ও যাত্রীদের দুর্ভোগের কথা ভেবেই আমরা আমাদের সন্মানীর টাকা দিয়ে সড়কটি প্রাথমিকভাবে চলাচলের উপযোগী করার উদ্যোগ নিয়েছি।

এলজিইডি’র উপজেলা প্রকৌশলী কাজী ফাহাদ কুদ্দুস বলেন, এলজিইডি’র সড়কে পৌরসভার কাজ করার বিধান নেই। তারপরও প্রাথমিক সংস্কারের কাজ করায় তাদের সাধুবাদ জানাই। সড়কটির পূর্ণাঙ্গ সংস্কারে আরসিসি ঢালাইয়ের অনুমোদন হয়েছে। দুই মাসের মধ্যেই দরপত্র আহ্বান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here