জীবনের শেষ দিন পর্যন্ত রাজশাহীর মানুষের সেবা করতে চাই : লিটন

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, মানুষের সেবা করা অনেক বড় কাজ। আমি জীবনের শেষ দিন পর্যন্ত রাজশাহীর মানুষের সেবা করে যেতে চাই। বুধবার বিকেলে নগরের মদীনাতুল উলুম কামিল মাদরাসায় ‘মাদরাসা শিক্ষার মান উন্নয়ন, অবকাঠামো নির্মাণ ও পরিবেশ উন্নতিকরণে মহানগরীর সকলস্তরের মাদরাসা শিক্ষক ও কর্মচারীদের মতবিনিময় সভায় এসব কথা বলেন।

খায়রুজ্জামান লিটন বলেন, আমি মেয়র থাকার সময় মসজিদ-মাদরাসার উন্নয়নে অনেক কাজ করেছি। দায়িত্ব ছাড়ার ছয় মাস আগে বিভিন্ন মসজিদের উন্নয়নের জন্য ১২ কোটি টাকার টেন্ডার করা হয়েছিল। কিন্তু এই কাজটি শেষ করতে পারেনি। এমনি অনেক অসমাপ্ত কাজ রয়েছে। রাজশাহীর উন্নয়নের জন্যে অনেক কাজ বাকি রয়েছে। এ কাজ করার সুযোগ চাই।

খায়রুজ্জামান লিটন আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মসজিদ-মাদরাসা ভেঙ্গে ফেলবে-এমন ধরনের অনেক অপপ্রচার ২০০৮ সাল পর্যন্ত ব্যাপকভাবে করা হয়েছিল। এখন এই অপ্রপ্রচারকারীদের সংখ্যা কমে গেছে, কিন্তু শেষ হয়ে যায়নি। এরা ঘাপটি মেরে আছে। প্রকৃতপক্ষে আওয়ামী লীগ ইসলামের বিরোধী নয়। বরং আওয়ামী লীগের আমলে ইসলাম বেশি নিরাপদ।

সভায় রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, ইসলাম রক্ষার জন্যে ইসলামিক দলের প্রয়োজন নেই। ইসলাম রক্ষার দায়িত্ব প্রত্যেক নাগরিকে। তিনি বলেন, রাজশাহীর মাদ্রাসাগুলোর উন্নয়ন হবে। এক্ষেত্রে সিটি কর্পোরেশনের সহযোগিতা প্রয়োজন হয়। কিন্ত গত ৫ বছরে সিটি কর্পোরেশনের কোনো ভুমিকা দেখা যায়নি।

সাংসদ ফজলে হোসেন বাদশা আরো বলেন, রাজশাহীর উন্নয়ন থেমে আছে। উন্নয়নের চাকা সচল করতে হবে। এজন্য খায়রুজ্জামান লিটনকে সহযোগিতা করতে হবে। উন্নয়নের চাকা সচল করার সুযোগ কেউ হারাবেন না।

মদীনাতুল উলুম কামিল মাদ্রাসার গভর্র্নিং বডির সভাপতি ও বেসরকারি বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতালের মহাব্যবস্থাপক মো. শামসুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন তালাইমারী দারুস সালাম কামিল মাদ্রাসার সভাপতি সরওয়ার কামাল, মসজিদ-ই-নূর দাখিল মাদ্রাসার সভাপতি মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, বুধপাড়া আলিম মাদ্রাসার সভাপতি রাব্বেল হোসেন, রাজশাহী দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার সভাপতি সিরাজুল ইসলাম।

এদিকে সন্ধ্যায় নগরীর মুন লাইন কনভেনশন সেন্টারে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মহানগর স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার যত উন্নয়ন করেছে, বিগত সময় কোনো সরকার তা করেনি। আওয়ামী লীগের নৌকায় চড়ে উন্নয়নের চূড়ান্ত শিখড়ে পৌছে যাবে দেশ। সারাদেশ যখন উন্নয়নের দিকে যাচ্ছে, তখন রাজশাহীর অবস্থা খুব খারাপ। এই অবস্থায় আমরা থাকতে চাই না।

মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জেডু সরকারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন নগর স্বেচ্ছাবেক লীগের সভাপতি আব্দুল মোমিনসহ অন্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here